ঋজু রেজওয়ানের ‘জ্যা~মন নাচমিতি এবং জলপ্রহর’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

কবি ঋজু রেজওয়ানের কবিতার বই ‘জ্যা~মন নাচমিতি এবং জলপ্রহর’ অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে ঘাসফুল প্রকাশনী থেকে। স্টল নাম্বার ১৪৭-১৪৮। এটি তার তৃতীয় কবিতার বই। এর আগে ২০২২ ও ২০২৩ সালে বইমেলায় আত্মপ্রকাশ করেছে ‘সুখ+মানুষ=জামা>গিলোটিন’এবং ‘বিপ্রতীপতা (+) হাইটেক বাই ফোকাল’ নামের দুটি কবিতার বই।

ঋজু রেজওয়ানের লেখালেখির চর্চা কৈশোরে স্কুল দেওয়াল পত্রিকা ‘উদয়ন’র সম্পাদনার মধ্য দিয়ে। তিনি নিয়মিত লিখছেন ছোট-বড় কাগজে এবং দৈনিকের সাহিত্য সাময়িকীতে। কবিতা, কবিতা বিষয়ক প্রবন্ধ, শিশুতোষ ছড়া, বড়দের ছড়া ছাড়া পদ্যও লিখছেন সমান আগ্রহে।

আরও পড়ুন
ঝুমকি বসুর প্রথম উপন্যাস ‘জোড়া শালিক’
আমিরুল ইসলাম বাপনের ‘মস্তকের বিস্ফোরণ’

‘জ্যা~মন নাচমিতি এবং জলপ্রহর’ সম্পর্কে ঋজু রেজওয়ান বলেন, ‘এর প্রতিটি কবিতা শাস্ত্রীয় ছন্দের নানা রকম পরীক্ষা ও নিরীক্ষার এক আকর গ্রন্থ হলেও সাবজেক্টলি অ্যান্ড স্ট্রাকচারাল দিক থেকে বিবেচনা করলে এসবই আবহমান কবিতার চিরায়ত সুর ঝংকৃত করেছে এ গ্রন্থে। প্রথম দুটি কবিতাগ্রন্থের বিপরীতমুখী অবস্থানে দাঁড়িয়ে আছে ‘জ্যা~মন নাচমিতি এবং জলপ্রহর’।

এ কবিতাগ্রন্থে দুটি পর্ব। ‘জ্যা~মন নাচমিতি’ পর্বে ২৪টি কবিতা ও ‘এবং জলপ্রহর’ পর্বে ২৭টি কবিতা সন্নিবেশিত হয়েছে। বইটির প্রচ্ছদ করেছেন শামীম আরেফিন। মূল্য ১৯৫ টাকা।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।