আমিরুল ইসলাম বাপনের ‘মস্তকের বিস্ফোরণ’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী আমিরুল ইসলাম বাপনের প্রথম কাব্যগ্রন্থ ‘মস্তকের বিস্ফোরণ’। প্রকাশ করেছে শিখা প্রকাশনী। প্রচ্ছদ করেছেন মো. সাদিত উজ জামান।

কবি বাপন বলেন, ‘বইমেলায় পাঠক আসছেন, এসে ‘মস্তকের বিস্ফোরণ’ খুঁজছেন। যাদের জন্য আমার এই প্রয়াস, তারা সেটাকে চাচ্ছেন, গ্রহণ করছেন, এই যে একটা চোখ নিঃসৃত অনুভূতি, প্রথমবারের মতো প্রকাশিত বই নিয়ে এরচেয়ে বেশি আনন্দের আর কিছুই হতে পারে না।’

আরও পড়ুন
রিফাত হাসানের ‘এখনো ঘোড়ার চাল বাকি’
বইমেলায় চবি শিক্ষক শাহ্ আলমের ‘আত্মবিশ্বাসের উপকরণ’

তিনি বলেন, ‘প্রত্যেক বাবা সন্তানের জন্য সর্বোচ্চটা বিসর্জন করে থাকেন। সন্তান যেন নিজগুণে প্রতিষ্ঠিত হতে পারে। প্রতিযোগিতায় শুধু টিকে থাকাই নয়, এগিয়েও যেতে পারে। সন্তানের ব্যাপারে বাবার শঙ্কার মতোই ‘মস্তকের বিস্ফোরণ’ নিয়েও আমার ভয়। তবে আশাবাদী, ‘মস্তকের বিস্ফোরণ’ পাঠক-মগজে ন্যূনতম হলেও বিস্ফোরণ ঘটাবে, এটা আমার বিশ্বাস।’

বইমেলার ৩০০-৩০৩ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে বইটি। এছাড়া অনলাইনে রকমারি ও বইফেরীসহ বেশ কয়েকটি প্লাটফর্মে অর্ডার করে ঘরে বসেই বইটি সংগ্রহ করা যাবে।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।