দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন আনুশকা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ০৮ এপ্রিল ২০১৮

দাদাসাহেব ফালকে পুরস্কার ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার। ভারত সরকারের সূচনা এবং প্রসারণ মন্ত্রালয় প্রতিষ্ঠিত ডিরেক্টরেট অব ফিল্ম ফেস্টিভ্যাল নামক সংস্থা জাতীয় চলচ্চিত্র পুরস্কার সমারোহে এই পুরস্কার প্রদান করে। ভারতীয় চলচ্চিত্রের প্রগতি ও উন্নতির জীবনব্যাপী অবদানের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার দেওয়া হয়। এবার এই পুরস্কারটি পেতে চলেছেন আনুশকা শর্মা।

নায়িকা হিসেবে নিঃসন্দেহে সফল আনুশকা শর্মা। এ সফলতার পথ ধরে এরমধ্যে প্রযোজক হিসেবেও খ্যাতি কুড়িয়েছেন তিনি। এই পর্যন্ত তার প্রযোজনা সংস্থা থেকে নির্মিত হয়েছে তিনটি সিনেমা। সেই সিনেমাগুলোতে অভিনয়ও করেছিলেন আনুশকা। তবে এবার অভিনেত্রী হিসেবে নয়, বরং প্রযোজক হিসেবেই ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কার পেতে যাচ্ছেন আনুশকা শর্মা।

২০১৮ সালে এই এক্সেলেন্স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন ২৯ বছর বয়সী আনুশকা। ভাই কার্নেশ শর্মার সঙ্গে ২০১৪ সাল থেকে প্রযোজনা শুরু করেন তিনি। ক্লিন স্লেট ফিল্মস নামের এই প্রযোজনা সংস্থা থেকে প্রথম নির্মিত হয় ‘এনএইচটেন’ সিনেমাটি। বক্স অফিসে দারুণ ব্যবসা সফল হওয়ার পর আরও দুটি সিনেমা নির্মাণ করেন আনুশকা।

প্রযোজকের ভূমিকাতেও সমানভাবে সফল বিরাট-পত্নী। আর তার সেই সাফল্যের মুকুটে এবার যুক্ত হল দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড৷ শিগগিরিই প্রযোজক আনুশকা শর্মার হাতে উঠে আসবে পুরস্কারটি।

এমএবি/এলএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]mail.com