মুক্তি পাচ্ছে শাহরুখ খানের জিরো, বলিউডে উৎসব

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮

শেষ হচ্ছে অপেক্ষার পালা। সিনেমা হলে আসছে উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা শাহরুখ খানের সিনেমা। সেই উপলক্ষে বলিউডজুড়ে বইছে উৎসবের হাওয়া। বিক্রি হয়ে গেছে প্রায় ২০ কোটি রুপির অগ্রিম টিকিট।

আজ বাদে কাল শুক্রবার ভারতের প্রায় ৩৫০০ সিনেমা হলে মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ‘জিরো’ ছবিটি। এতে তার নায়িকা ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। ছবিতে অতিথি চরিত্রে দেখা দিবেন প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী। দেখা মিলবে সালমান খান, কারিশমা কাপুর, আলিয়া ভাটসহ আরও অনেক জনপ্রিয় তারকার।

আনন্দ এল রাই পরিচালিত ছবিটি নির্মাণে ব্যায় হয়েছে ২০০ কোটিরও বেশি রুপি। ধারণা করা হচ্ছে ‘জিরো’ ৫০০ কোটির আয় ছাড়াবে প্রথম সপ্তাহেই। সেইসঙ্গে টানা কয়েকটি সিনেমার মন্দা ব্যবসার কলঙ্ক থেকে উদ্ধার হবেন শাহরুখ খান।

চমকে যাওয়ার মতো খবর হল ইতোমধ্যেই টিভি স্বত্ব ও মিউজিক ভিডিও কপিরাইট বিক্রি করে ছবিটি আয় করে ফেলেছে ১৩০ কোটি টাকা। আর শুধু তাই নয় শাহরুখ খান নেটফ্লিক্সের কাছে ছবিটির ডিজিটাল স্বত্ব বিক্রির ব্যাপারেও কথা বলছেন। সেক্ষেত্রে আরও মোটা অংকের টাকা যোগ হবে এখানে।

এদিকে বলিউড বক্স অফিস বিশ্লেষকরা দাবি করছেন, শাহরুখের ‘জিরো’ প্রথমদিনে ২৭-৩- কোটি রুপি আয় করতে পারে। সেটা ধারাবাহিক থাকলে ছবিটি খুব ভালো একটি আয় ঘরে তুলতে পারবে।

ছবিতে শাহরুখ বামুন চরিত্রে অভিনয় করেছেন। তার চরিত্রের নাম বধুয়া সিং। তার প্রেমিকা হিসেবে আনুশকাকে দেখা যাবে প্রতিবন্ধী একজন বিজ্ঞানী চরিত্রে। আর সুপারস্টার চরিত্রে ক্যাটরিনা ছড়াবেন গ্ল্যামারের ঝলক।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]