গণপিটুনিতে নিহতদের পরিবারের পাশে নাসিরুদ্দিন শাহ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ পিএম, ২৩ জুলাই ২০১৯

গণপিটুনি আতঙ্কে সারাদেশের মানুষ আতঙ্কিত। দেশে একের পর এক গণপিটুনির ঘটনা ঘটছে। সম্প্রতি ছেলেধরা সন্দেহে এক নারীকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুব্ধ জনতা। এই ধরনের হত্যাকাণ্ড বন্ধ করতে নানা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

এদিকে সম্প্রতি পাশের দেশ ভারতের ঝাড়খণ্ড রাজ্যেও ডাইনি অপবাদে চার বৃদ্ধাকে গণপিটুনি দিয়ে হত্যা করা অভিযোগ উঠেছে। নিহত বৃদ্ধা সুনা ওরাওঁ, পাগনি দেবি, চাপা ভগত ও পিরি দেবি। তাদের সবার বয়স ষাটের ওপর এবং তারা একই গ্রামে পাশাপাশি থাকতেন। শনিবার রাতে এই ঘটনা ঘটে।

গণপিটুনিতে হত্যার ঘটনা নিয়ে সরব হয়েছেন বর্ষীয়ান বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। মৃতদের পরিবারের পাশে দাঁড়ালেন তিনি।

মুম্বইতে ডেমোক্র্যাটিক ইউথ ফেডারেশন অব ইন্ডিয়া আয়োজিত একটি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন নাসিরুদ্দিন। সেখানে দেশ জুড়ে ঘটে চলা বিদ্বেষমূলক ঘটনা নিয়ে বলার সময় গণপিটুনিতে হত্যার ভয়াবহতার বিষয়ে মুখ খোলেন তিনি।

নাসিরুদ্দিন শাহ বলেন, ‘মৃতদের পরিবারের পাশে থাকতে পেরে আমি গর্বিত। তাদের সাহসকে সম্মান জানাই। জীবনে অনেক কিছু সহ্য করেছেন তারা। তার দুই শতাংশও আমাদের সহ্য করতে হয়নি।’

এর আগে উত্তরপ্রদেশে গণসংঘর্ষ নিয়ে মুখ খোলায় নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল নাসিরুদ্দিনকে। তিনি মন্তব্য করেছিলেন, একজন পুলিশের মৃত্যু হলে ততটা গুরুত্ব দেওয়া হয় না যতটা একটি গরুর মৃত্যু হলে দেওয়া হয়। তার এই মন্তব্য ঘিরে উঠেছিল নিন্দার ঝড়।

১৯৯৮ সালে সরফরোশ’ ছবিতে তার চরিত্রকে নিয়েও অনেকে কটাক্ষ করেছিলেন। ওই ছবিতে একজন পাকিস্তানি গায়কের চরিত্রে অভিনয় করেছিলেন নাসিরুদ্দিন। বিতর্কের জেরে তাকে পাকিস্তানে চলে যাওয়ার উপদেশও দিয়েছিলেন অনেকে।

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :