বিয়েতে ঘোড়া ব্যবহার না করার তথ্য ফাঁস করলেন সোনম কাপুর

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:৩০ এএম, ২০ ফেব্রুয়ারি ২০২০

বিয়ের অনুষ্ঠানে ঘোড়াশালায় কিভাবে ঘোড়া অত্যাচারিত হয়, তার একটা ভিডিও প্রকাশ করেছে জীব সংরক্ষণ সংস্থা পেটা ইন্ডিয়া। পেটার টুইটারে প্রকাশ করা সেই ভিডিওতে বলিউডের একাধিক সেলিব্রিটির নাম উল্লেখ করা হয়েছে। তাদের মধ্যে সোনম কাপুরও রয়েছেন। পেটার সেই দাবির সমর্থনে এগিয়ে এসেছেন অনিল কাপুরের কন্যাও। জানিয়েছেন, ঠিক এ কারণেই তার বর ঘোড়ায় চড়ে আসেনি।

বলিউড তারকাদের বিয়ের প্রসঙ্গ টেনে টুইটে পেটা লিখেছে, ‘সৌভাগ্যবশত সোনম কাপুরের বিয়েতে ঘোড়াদের ঘিরে কোনো উদযাপন ছিল না।’

বিয়ের অনুষ্ঠানে ঘোড়সওয়ার ব্যবহার করে আদতে অবলা জীবদের (ঘোড়া) প্রতি অত্যাচার করা হয়, এমন উল্লেখ করে পেটা অভিযোগ করেছে, আনন্দ অনুষ্ঠান, মূলত বিয়েতে উত্তেজিত জনতা, আতসবাজি, জোরে গান এসব চলতে থাকে। তার মধ্যেই ঘোড়াদের মুখে স্পাইক পরিয়ে দেয়া হয়, যাতে ওদের নিয়ন্ত্রণ করা যায়। কিন্তু এ নিয়ন্ত্রণের প্রভাবে ওরা রক্তাক্ত হয়। শারীরিক ব্যথা অনুভব করে, যা অত্যন্ত অমানবিক।

পেটার সেই দাবির সমর্থনে এগিয়ে এসে অনিল কাপুরের কন্যা লিখেছেন, ‘ঠিক এই কারণেই আমার বরযাত্রী ঘোড়সওয়ারে আসেনি। বাজেনি জোরে গানও।’

২০১৮ সালে প্রেমিক আনন্দ আহুজাকে বিয়ে করেন সোনম কাপুর। সে বছরই এ অভিনেত্রী পেটার তরফ থেকে ‘পার্সন অব দ্য ইয়ার’ খেতাব পান। নিরামিষ ভোজন এবং তার হ্যান্ডব্যাগ ব্র্যান্ড রেসনের হয়ে ব্যাপক প্রচার করেছিলেন সোনম। সেই প্রচারের মূল উদ্দেশ ছিল, হাতব্যাগে যাতে পশু চামড়া ব্যবহার না করা হয়।

পেটার টুইট করা ভিডিওতে সোনম কাপুর ছাড়াও দীপিকা পাডুকোন, আনুশকা শর্মা, রনভীর সিং, রবিনা ট্যান্ডন, শ্রদ্ধা কাপুরের মতো তারকাদের নামও উল্লেখ করা হয়েছে। তারাও ব্যক্তিগতভাবে পশুপ্রেমী এবং নিজেদের বিয়ের অনুষ্ঠানে বরযাত্রীদের স্বাগত জানাতে ঘোড়া ব্যবহার করেননি।

আরএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com