নয় অসহায় নারীর অভিভাবক কাজল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ০৩ মার্চ ২০২০

চলতি বছরের জানুয়ারিতে বলিউডের বক্স অফিস কাঁপিয়েছে অজয় দেবগণ ও কাজল অভিনীত ‘তানাজি : দ্য আনসাং ওয়ারিওর’। গত ১০ জানুয়ারি মুক্তি পায় সিনেমাটি। এক মাসে ৩০০ কোটি ছাড়িয়েছে ছবিটির আয়। এবার নতুন ছবিতে হাজির হলেন কাজল।

সম্প্রতি লার্জ ব্যারেল শর্ট ফিল্মস ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছেন কাজল অভিনীতে ‘দেবী’ সিনেমাটি। এই প্রথম বারেরর মতো কোনো স্বল্পদৈর্ঘ্য সিনেমায় অভিনয় করলেন কাজল। এই সিনেমায় আরও অভিনয় করেছেন নেহা ধূপিয়া, শ্রুতি হাসান প্রমুখ।

ছবিটির গল্পে দেখা যায়, একটা ঘরে নয়জন নারী নানা রকমের কাজ করছেন আর টিভি দেখছেন। সমাজের বিভিন্ন স্তরের নিপীড়িত নারী তারা। কেউ পারিবারিক হিংসার শিকার, কেউ ধর্ষিতা, কাউকে পুড়িয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল। নানা ধর্ম, নানা ভাষার মানুষ তারা। তবে সবার সঙ্গে একটা মিল তারা দূর্ভগা ও নিপীড়িত।

এই সংসারের কর্ত্রীর ভূমিকায় দেখা যাচ্ছে কাজলকে। নয়জন অসহায় নারীর অভিভাবকের চরিত্রে অভিনয় করেছেন কাজল। এখানে তার চরিত্রের নাম জ্যোতি। ‘দেবী’ ছবিটি নির্মাণ করেছেন বাঙালি পরিচালক প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগে কাজল তার টুইটারে টিজারটা শেয়ার করা মাত্রই তা ভাইরাল হয়ে যায়।

কাজল জানিয়েছিলেন, জ্যোতি চরিত্রটার সঙ্গে তার বাস্তবের কোনও মিল নেই। কিন্তু মেয়েদের জীবনের এই পরিস্থিতিগুলো তিনি কাছ থেকে দেখেছেন। তাই প্রথম শর্ট ফিল্ম হিসাবে এই ছবি বেছে নিয়েছিলেন তিনি। দেশের আজকের এই পরিস্থিতিতে ‘দেবী’র মত ছবি তৈরি করা খুব জরুরি, জানালেন কাজল।

এমএবি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofeature@gmail.com