আটকে গেল ফারুকীর ডুব

প্রকাশিত: ১২:০৩ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৭
আটকে গেল ফারুকীর ডুব

মুক্তির আগেই আলোচনায় আসা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ‘ডুব’ এর অনাপত্তিপত্র বাতিল করা হয়েছে। এমন খবর শুক্রবার রাতে প্রকাশ করেছে সিনেমা বিষয়ক আন্তর্জাতিক মিডিয়া ভ্যারাইটি ডটকম।

ভ্যারাইটি ডটকমে ওই প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ সালের ৮ মার্চ বিএফডিসির যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির কাছ থেকে ‘ডুব’-এর চিত্রনাট্য অনুমোদন পায়। চলতি মাসের ১২ তারিখে সিনেমাটির প্রদর্শনী সাপেক্ষে প্রিভিউ কমিটি থেকে অনাপত্তিপত্র পায় ১৫ তারিখ।

কিন্তু পরদিনই জানানো হয়, তথ্য মন্ত্রণালয়ের আদেশক্রমে অনাপত্তি বাতিল করেছে বিএফডিসি। এই ব্যাপারে ভ্যারাইটির পক্ষ থেকে বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সেন্সর বোর্ডের এখতিয়ারে। এফডিসির কিছু বলার নেই।

অন্যদিকে এমন খবর প্রকাশের পর ফারুকী ফেসবুকে আশা প্রকাশ করছেন, শিগগিরই সিনেমাটি মুক্তি পাবে। সেন্সর বোর্ডে যোগাযোগ করা হলে এ বিষয়ে কেউ মুখ খোলেননি।

‘ডুব’ ছবিটি হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে করা হয়েছে জানিয়ে সম্প্রতি সেন্সর বোর্ডে এই মর্মে চিঠি দেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন। তবে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী জানিয়েছিলেন, আমরা কোনো বায়োপিক বানাচ্ছি না। এই ছবির প্রতিটি চরিত্র কাল্পনিক।

এনই/এআরএস