বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় ‘সেরা ৪০’ এ জেসিয়া

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ এএম, ১২ নভেম্বর ২০১৭

বিশ্বসুন্দরী প্রতিযোগিতা (মিস ওয়ার্ল্ড) এর ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ পর্বে জয়ী হয়েছেন বাংলাদেশর জেসিয়া ইসলাম। গত কয়েকদিন আগে অনুষ্ঠিত হয়ে গেল এই প্রতিযোগিতার ‘হেড টু হেড চ্যালেঞ্জ’। যেখানে অংশ নিয়েছিলেন তিনি। গতকাল (শনিবার) ‘মিস ওয়ার্ল্ড’-এর অফিসিয়াল ইউটিউব ও ফেসবুক পেজে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ পর্বের ফলাফল প্রকাশ করা হয়।

বাংলাদেশের জেসিয়া ইসলাম ‘গ্রুপ সিক্স’-এ থেকে বিজয়ী হয়ে বর্তমানে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার সেরা ৪০-এ অবস্থান করছেন। আর এ বিভাগের জন্য প্রতিযোগীদের কয়েকটি দলে ভাগ করা হয়। জেসিয়া ছিলেন ‘গ্রুপ সিক্স’-এ আর তার সঙ্গে আরও ছিলেন কানাডা, ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল ও বতসোয়ানার সুন্দরীরা।

এর আগে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ প্রতিযোগিতায় জেসিয়া বলেন, তিনি নারীর ক্ষমতায়ন ও নারী-পুরুষের সম-অধিকার নিয়ে কাজ করতে চান। জেসিয়া আরও বলেন, নারীদের জন্য তিনি একটি সংগঠন তৈরি করতে চান। সেই সংগঠনের মাধ্যমে গ্রামের সুবিধাবঞ্চিত নারীদের কর্মক্ষমতা বাড়ানোর প্রশিক্ষণ দেওয়া হবে। নারীদের শিক্ষিত, স্বাবলম্বী ও আত্মবিশ্বাসী করে গড়ে তুলতেও কাজ করবেন জেসিয়া।

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বিশ্বের ১২০টি দেশের সুন্দরীদের সঙ্গে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন জেসিয়া। আগামী ১৮ নভেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় হবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ফাইনাল। ওইদিন নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। ‘মিস ওয়ার্ল্ড’-এর ৬৭তম আসরে অংশ নিতে গত ২০ অক্টোবর চীনের গুয়াংজু বিমানবন্দরে পৌঁছান জেসিয়া। তার মাধ্যমে ১৬ বছর পর বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় দেখা যাচ্ছে লাল-সবুজ পতাকা।

এনই/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।