ডিপজলের ছবিতে একসঙ্গে ফিরলেন কনকচাঁপা ও মনির খান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৫৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

‘এই বুকে বইছে যমুনা/ নিয়ে অথৈ প্রেমের জল/ তারই তীরে গড়বো আমি/ আমার প্রেমের তাজমহল’- এই কথায় সাজানো ‘প্রেমের তাজমহল’ গানটির জন্য প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন কনকচাঁপা ও মনির খান। ২০০১ সালে গাজী মাহবুব পরিচালিত ‘প্রেমের তাজমহল’ চলচ্চিত্রে আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুর-সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছিলেন জনপ্রিয় এই দুই তারকা।

এরপর একসাথে অনেক ছবিতেই গান গেয়েছেন তারা। দীর্ঘদিন পর আবারো এই দু’জনকে একসাথে পাওয়া গেলো। ছটকু আহমেদ পরিচালিত ‘পাথরের মন’ চলচ্চিত্রের জন্য একটি ফোক মেলোডি ঘরানার গানে কণ্ঠ দিলেন তারা। এরইমধ্যে মগবাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। মুনশী ওয়াদুদের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আলী আকরাম শুভ।

‘এই পরাণ আমার যার পরাণে বাইন্ধাছেরে ঘর, সে যে আমার সুখের পঙ্খী অন্তরের অন্তর’- এমন কথার গানে পর্দায় ঠোঁট মেলাবেন চিত্রনায়ক ডিপজল ও সাদিকা পারভীন পপি।

কনকচাঁপা বলেন, ‘আলী আকরাম শুভর সুর-সংগীতে এর আগেও অনেক চলচ্চিত্রে আমি এবং মনির খান প্লে-ব্যাক করেছি। সবসময়ই শুভ বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেন। এই গানটিও অনেক যত্ন নিয়ে শুভ করেছেন। গানটির কথাও খুব চমৎকার। মনির খানের সঙ্গে এই গানটি আশা করছি শ্রোতারা পছন্দ করবেন।’

মনির খান বলেন, ‘গানের কথা এবং সুর আমার ভীষণ ভালো লেগেছে। সবমিলিয়ে গানটি খুব চমৎকার হয়েছে। তাছাড়া কনক আপার সঙ্গে আমার গানের একটা অন্যরকম রসায়ন আছে। তাছাড়া আলী আকরাম শুভর কাজ সবসময়ই অসাধারণ হয়ে থাকে। এই গানেও শ্রোতারা আমার এবং কনক আপার গানের অন্যরকম ভালোলাগা খুঁজে পাবেন।’

ডিপজলের কাহিনী নিয়ে ছটকু আহমেদের সংলাপ, চিত্রনাট্য ও নির্দেশনায় মার্চের প্রথমদিকেই শুরু হবে ‘পাথরের মন’ চলচ্চিত্রের শুটিং। এতে আরো অভিনয় করবেন সাইমন ও মাহিয়া মাহি।

উল্লেখ্য, এদিকে এবারের একুশে বইমেলায় কনকচাঁপার লেখা ‘কাটাঘুড়ি’ বইটি প্রকাশিত হয়েছে অনন্যা প্রকাশনীর ব্যানারে।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com