স্টার সিনেপ্লেক্সে চলবে বিধ্বংসী কাইজু আর রোবটের লড়াই

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২২ মার্চ ২০১৮

হলিউডের আলোচিত ছবি ‘প্যাসিফিক রিম আপরাইজিং’ অবশেষে মুক্তি পেতে যাচ্ছে আগামীকাল ২৩ মার্চ। আন্তর্জাতিকভাবে বিশ্বের বিভিন্ন প্রান্তে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি দেয়া হবে এটি।

বৈজ্ঞানিক কল্পকাহিনী ও অ্যাকশননির্ভর ছবি ‘প্যাসিফিক রিম’র কথা নিশ্চয়ই ভুলে যাননি দর্শকরা। ২০১৩ সালে মুক্তি পাওয়া ছবিটি যেভাবে মাতিয়েছিলো দর্শকদের তাতে বেশ ভালোভাবেই মনে থাকার কথা। একদিকে অদ্ভুত দৈত্যাকার পশু কাইজু, অন্যদিকে মানুষ-নিয়ন্ত্রিত রোবট।

সমুদ্রের নিচ থেকে উঠে আসা কাইজু আক্রমণ করে পৃথিবীকে, যার আঘাতে পৃথিবী ধ্বংসের সম্মুখীন হয়। এর মোকাবিলা করতে মানুষ আবিষ্কার করে জায়েগারস নামক মানুষ-নিয়ন্ত্রিত রোবট। এই রোবট নিয়ন্ত্রিত হয় দুজন পাইলট দিয়ে, যারা একে অপরের সঙ্গে মানসিকভাবে যুক্ত থাকে। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছিলেন জাপানি অভিনেত্রী রিঙ্কো কিকুচি, ইদ্রিস এলবা, বার্ন গুরমান, চার্লি ডে প্রমুখ। ১৯০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের ছবিটি আয় করে ৪১১ মিলিয়ন ডলার। পাশাপাশি মন জয় করে সমালোচকদেরও।

সাফল্যের রেশ কাটার আগেই নির্মাতা প্রতিষ্ঠান ঘোষণা দিয়েছিলো সিরিজের পরবর্তী ছবির। যার নাম দেয়া হয়েছিলো ‘প্যাসিফিক রিম ২’। ছবির পরিকল্পনাও এগিয়েছিলো অনেকখানি। কিন্তু হঠাৎ থেমে যায় সব। পড়ে যায় লম্বা একটা বিরতি। পাঁচ বছরের বিরতির পর অবশেষে নির্মিত হয় নতুন ছবি। যার নাম ‘প্যাসিফিক রিম আপরাইজিং’। নামের সাথে বদলে যায় পরিচালক এবং অভিনেতা-অভিনেত্রীদের তালিকাও।

গুয়েলের্মো দেল তোরোর পরিবর্তে এ ছবি পরিচালনার দায়িত্ব পান স্টিভেন এস. ডিনাইট। আর অভিনয়শিল্পীদের তালিকায় আসেন জন বোয়েগা, স্কট ইস্টউড, জিং তায়ান, রিংকো কিকুচি, চার্লি ডে প্রমুখ।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com