শাকিবের সেরা সুপার হিরো

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২৪ জুন ২০১৮

ঈদের সিনেমা নিয়ে এখন হিসেব নিকেশ করা যেতে পারে। কারণ ছবি মুুক্তির এক সপ্তাহ পেরিয়েছে। পুরো সপ্তাহজুড়ে কোন ছবির কেমন আওয়াজ দিয়েছে দেখেছেন সকলেই। ঈদ সেরা ছবি কোনটি সেটাও আন্দাজ করে ফেলেছেন।

ঈদের মুক্তি পাওয়া পাঁচটি সিনেমার মধ্যে তিনটি সিনেমারই নায়ক শাকিব খান। সেগুলো হলো ‘চিটাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘পাংকু জামাই’ ও ‘সুপার হিরো’। বাংলাদেশের অপ্রতিদ্বন্দ্বী নায়ক হিসেবে অনেক বছর থেকেই নিজেকে প্রতিষ্ঠিত করে রেখেছেন শাকিব খান। তার লড়াইটা হয় তার নিজের সাথেই। কিন্তু এবার তিনি মুখোমুখি হয়েছেন আরও দুটি ছবির। সে দুটি হলো ‘পোড়ামন ২’ ও ‘কমলা রকেট’।

বলার অপেক্ষা রাখে না, বিকল্প ভাবনার ছবি ‘কমলা রকেট’ নিয়ে তেমন চিন্তার কিছু না থাকলেও শাকিব খানের শক্ত লড়াই চলেছে নবাগত সিয়ামের ‘পোড়ামন ২’ ছবির সঙ্গে, চলছে এখনো। তুলনামূলক কম হলে মুক্তি পেয়েও চারটি সিনেপ্লেক্সে ধুমধাম ব্যবসায়ের সুবাদে এখন পর্যন্ত ঈদের ব্যবসা সফল ছবি হিসেবে এগিয়ে রয়েছে সিয়াম-পূজা জুটির সিনেমাটি।

এদিকে আলোচনা হচ্ছে ঈদে শাকিব খানের মুক্তি পাওয়া কোন ছবিটি সেরা? অথবা কেমন ঈদ মাতালেন শাকিব খান? খোঁজ নিয়ে জানা গেছে ঈদে খুব ভালো চলেছে ‘চিটাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’। খান ফিল্ম প্রোডাকশন প্রযোজিত উত্তম আকাশ পরিচালিত ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবিটি মুক্তি পেয়েছিলো সর্বাধিক ১৩৩টি হলে।

তবে ঈদে শাকিবের সেরা ছবি হিসেবে এখনো প্রদর্শিত হচ্ছে হার্টবিট প্রোডাকশন প্রযোজিত আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ ছবিটি। এটি সারাদেশে ৭৪টির মতো হলে মুক্তি পেয়েছিলো। দারুণ ব্যবসা করছে ছবিটি। ‘পোড়ামন ২’ ছবির পাশেই রয়েছে ‘সুপার হিরো’ ছবি।

আর ভাওয়াল পিকচার্স পরিবেশিত আব্দুল মান্নান পরিচালিত ‘পাংকু জামাই’ ছবিটি মুক্তি পেয়েছিল ৮টি হলে। ছবিটি উপযুক্ত প্রচারণা না পেলেও বেশ ভালোই দর্শক টেনেছে হলে। অনেকেই এই ছবির দর্শক পাওয়ার কারণ হিসেবে বাহবা দিচ্ছেন শাকিব-অপু জুটিকেই।

তবে চলতি ঈদে শাকিব খান প্রসংশা পেয়েছেন তার ‘সুপার হিরো’ ছবিটির জন্য। অগোছালো নির্মাণ, দীর্ঘ সংলাপের বিরক্তির অভিযোগ থাকলেও শাকিব-বুবলীর অভিনয় লুফে নিয়েছেন দর্শক। ছবিটির প্রযোজক তাপসী ঠাকুর জানিয়েছেন, ‘‘মুক্তির দ্বিতীয় সপ্তাহে আরও কিছু হল পেয়েছে ‘সুপার হিরো’। ছবির গানগুলো বেশ জনপ্রিয় হয়েছে। এখন পর্যন্ত ভালো রেসপন্স পাচ্ছি। আশা করছি নতুন সপ্তাহে ঈদের বাজারের অনেক হিসেব পাল্টে দেবে ‘সুপার হিরো’।’’

এদিকে প্রায় ২২টির মতো সিনেমা হলে সদর্পে চলে ‘পোড়ামন ২’। রায়হান রাফি পরিচালিত জাজ মাল্টিমিডিয়ার এই ছবিটিতে সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করেছেন আনোয়ারা, রেবেকা, ফজলুর রহমান বাবু, বাপ্পারাজ, সাঈদ বাবু, নাদের চৌধুরী, চিকন আলী প্রমুখ।

অন্যদিকে দ্বিতীয় সপ্তাহেও স্টার সিনেপ্লেক্স ও রাজিয়া সিনেমা হলে চলেছে কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের গল্প অবলম্বনে নির্মিত ছবি ‘কমলা রকেট’। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিম, সামিয়া সাঈদ প্রমুখ। ভিন্ন ঘরনার ছবি হিসেবে প্রসংশা কুড়িয়েছে এই ছবিটিও।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :