দুরন্ত টিভিতে দুই চলচ্চিত্রের প্রিমিয়ার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪১ পিএম, ০৫ আগস্ট ২০১৮

রবীন্দ্র মহাপ্রয়াণ দিবসে দুরন্ত টিভিতে হচ্ছে দুই চলচ্চিত্রের প্রিমিয়ার। চলচ্চিত্র দু’টি হল ‘মাধো’ ও ‘ডাক ঘর’। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মাধো কবিতা অবলম্বনে ‘মাধো’ চলচ্চিত্র পরিচালনা করেছেন সুমনা সিদ্দিকী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অলোক বসু, চিত্রগ্রহণ করেছেন আজিমুল হক আরজু এবং সংগীত পরিকল্পনা ও পরিচালনা করেছেন ফোয়াদ নাসের বাবু।

সিনেমাটিতে দেখা যাবে,শিশু মাধো দুরন্ত স্বভাবের। প্রকৃতি আর তার পালিত কুকুর ‘বটু’ই তার সব। মাধো পাঠলাশায় পড়তে যায় কিন্তু পণ্ডিত মশাইয়ের হাতে অহেতুক পিটুনি খায়। ফলে পাঠশালা সম্পর্কে একটা ভীতিকর অভিজ্ঞতা হয় তার।

‘মাধো’ চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাইয়ান, মাজনুন মিজান, আজাদ আবুল কালাম, নাজনীন হাসান চুমকী, এস এম মহসিন, অলোক বসু, কাজী উজ্জ্বল, জয়েৎ কল্যাণ, মাহিন, মাহী রহমান ধ্রুব, আরিয়ান, প্রিয়ন্তু,ঋদ্ধ প্রতীম, দিব্যময় দেশ। চলচ্চিত্রটি প্রচার করা হবে সোমবার (৬ আগষ্ট) দুপুুর ৩টা ও পুনঃপ্রচারিত হবে রাত ১০ টায়।

অন্যদিকে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডাকঘর’ নাটক অবলম্বনে চলচ্চিত্র ‘ডাকঘর’ চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন লুসি তৃপ্তি গোমেজ, চিত্রগ্রহণ করেছেন ড্যানিয়েল ড্যানি, সঙ্গিত আয়োজন করেছেন বিবেক।

রবীন্দ্রনাথ ঠাকুর ‘ডাকঘর’ নাটকটি রচনা করেন ১৯১২ সালে। অনন্য সাহিত্য বলে খ্যাত এই নাটকটিতে তিনি প্রকৃতির মাঝেই মানুষের নিরন্তর মুক্তির কথা বলেছেন রূপকের মাধ্যমে। এই গল্পটি যাকে ঘিরে তার নাম অমল, বয়স সাত বা আট বছর। পিতৃ-মাতৃহীন বালক দূরারোগ্য ব্যধিতে ভুগছে, কবিরাজ বলেছেন, বেঁচে থাকবার একমাত্র উপায় শরতের রোদ হাওয়া থেকে বাঁচিয়ে রাখা। মাধব দত্ত ও তার স্ত্রী তাই পোষ্যপুত্র অমলকে ঘরের মধ্যে আগলে রাখে, ঘর থেকে বের হতে দেন না।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মাহদী আমীন আশরাফ শ্রাবণ, জাহাঙ্গীর আলম, ঝুনা চৌধুরী, খালিদ মাহবুব তূর্য, মো: ইকবাল হোসেন, শরীফ হোসেন ইমন, মো: মাহমুদুল ইসলাম মিঠু, সৌমিত্র দেব, সতেজ চৌধুরী, অপূর্ব রূপকথা, সাদিয়া আফরোজ শিল্পী। সোমবার ‘মাধো’ ছবিটি প্রচারের পরেই বিকেলে ও রাতে ‘ডাকঘর’ প্রচারিত হবে।

এমএবি/এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]