বন্যার উপস্থাপনায় সাবিনা ইয়াসমিন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ০৫ আগস্ট ২০১৮

দু’জনই স্বনামে খ্যাত। শুধুমাত্র তাদের নামটা বললেই দেশের মানুষের আলাদা আগ্রহ তৈরি হয়। দু’জনই সঙ্গীত তারকা। একজনের নাম সাবিনা ইয়াসমিন ও অন্যজন রেজওয়ানা চৌধুরী বন্যা। দু’জনই বাংলাদেশের গানের পাখি। দীর্ঘ বছর ধরে গানের মাঝেই তাদের জীবন যাপন। তবে বোধকরি দু’জন একই মঞ্চে গান গাওয়ার সুযোগ কম পেয়েছেন।

এবার ঈদে চ্যানেল আই তার দর্শকদের জন্য এ দু’জনের অংশগ্রহণে ‘কোকিল কণ্ঠে লালন’ শিরোনামে একটি গানের অনুষ্ঠানের আয়োজন করেছে। ওই অনুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের সাথে রেজওয়ানা চৌধুরী বন্যাও উপস্থিত থাকবেন। গান গাইবেন সাবিনা ইয়াসমিন আর সেই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন রেজওয়ানা চৌধুরী বন্যা।

আধুনিক ও দেশাত্ববোধক গান গেয়ে দেশ-বিদেশে ব্যাপক খ্যাতি পেয়েছেন সাবিনা ইয়াসমিন। কিন্তু চ্যানেল আই-এর ঈদ অনুষ্ঠানমালায় তিনি গেয়েছেন বাউল গান। অনুষ্ঠানটি নিয়ে দুই গুণী শিল্পীই ব্যাপক উচ্ছসিত।

রেজওয়ানা চৌধুরী বন্যার এক প্রশ্নের জবাবে সাবিনা ইয়াসমিন বলেন, ‘আসলে লালনের ভক্ত কে না? সবাই লালনের গানের ভক্ত। আমিও তার একজন গুণ মুগ্ধ ভক্ত। লালনের গান সত্যি সত্যি মনকে ছুঁয়ে যায়। তাই একটা সময় মনে হলো, অনেক ধরণের গানইতো গাইলাম এবার কেন লালন নয়? এর আগে বিভিন্ন অনুষ্ঠানে বিচ্ছিন্নভাবে লালনের গান করেছি। কিন্তু টেলিভিশনের কোনো অনুষ্ঠানে একসাথে লালনের একাধিক গান গাওয়া হয়নি। চ্যানেল আই এই সুযোগটি করে দেওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

অনুষ্ঠানটির উপস্থাপক হিসেবে রেজওয়ানা চৌধুরী বলেন, ‘বাংলাদেশের গানের পাখি নামটা বললেই যার কথা প্রথম মনে পড়ে তিনি সাবিনা ইয়াসমিন। শুধু আধুনিক অথবা দেশাত্ববোধক গানই নয় রবীন্দ্র সঙ্গীতেও তিনি সমান পারদর্শি। কিন্তু চ্যানেল আই-এর ঈদ অনুষ্ঠানালায় তিনি গেয়েছেন বাউল সঙ্গীত। গানগুলোর মধ্যে রয়েছে- আমি গুরুকার্য মাথায় নিয়ে, খাঁচার ভিতর অচিন পাখি, আমার ঘরখানায় কে বিরাজ করে, কবে সাধুন চরন ধুলি, পারে কে যাবি ও চরন ছিড়েনারে ছিড়েনা।, জানা গেছে, অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের দিন বিকাল ৫টা ৪০ মিনিটে।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :