এখনো অনিশ্চিত ঈদের সিনেমার তালিকা!

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২০ আগস্ট ২০১৮

সিনেমার মন্দাবস্থা কেটে যাচ্ছে ধীরে ধীরে। নির্মিত হচ্ছে আধুনিক টেকনোলজি সম্পন্ন ছবি। দর্শকও ডিমে তালে হলে ফিরছেন। বিশেষ করে ঈদের মতো উৎসবগুলোতে দর্শক উপস্থিতি বেশ আশা জাগানিয়া।

কিন্তু সম্প্রতি বছরগুলোতে দেখা যাচ্ছে বিরক্তিকর এক দৃশ্য। ঈদের ছবি মুক্তির বেলাতেই এই বিরক্তি। ঈদের আগের দিনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না কোন ছবিটি মুক্তি পাবে। প্রতিবারই আওয়াজে থাকে বেশ কিছু ছবি। কিছু ছবি আবার নিয়ম মানা না মানার অভিযোগেও ঝুলতে থাকে। কেবলমাত্র চাঁদরাতেই নিশ্চিন্তে বলা যায় কোন ছবি মুক্তি পাচ্ছে।

এবারের চিত্রটাও তাই। আজ সোমবার। কাল মঙ্গলবার বাদেই কোরবানি ঈদ। কিন্তু এখনো নিশ্চিত হয়নি সিনেমা মুক্তির তালিকা। শুরু থেকেই বেশ কয়টি ছবি ছিলো মুক্তির তালিকায়। তারমধ্যে শাকিব-ববির ‘নোলক’ ও সিয়াম-পূজার ‘দহন’ সরে গেছে।

তালিকায় রয়েছে শাকিব-বুবলীর ‘ক্যাপ্টেন খান’, সাইমন-মাহির ‘জান্নাত’, সাইমন-অধরার ‘মাতাল’, রোশান-ববির ‘বেপরোয়া’ ও মাহি-বনির ‘মনে রেখো’। তবে এখন পর্যন্ত নিশ্চিত হয়েছে ‘ক্যাপ্টেন খান’, ‘জান্নাত’ ও ‘মনে রেখো’।

‘ক্যাপ্টেন খান’ ছবির প্রযোজক সেলিম খান জানিয়েছেন, আসছে সর্বাধিক ১৮০টিরও বেশি হলে তার ছবিটি মুক্তি পাবে। অন্যদিকে ‘জান্নাত’ নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক নিশ্চিত করেছেন, ঈদের ছবি হিসেবে ৩০টির মতো হলে মুক্তি পাবে ‘পোড়ামন’ খ্যাত জুটি সাইমন-মাহির ছবি।

অন্যদিকে মাহির বিপরীতে কলকাতার নায়ক বনিকে নিয়ে নির্মাণ করা ওয়াজেদ আলী সুমনের ‘মনে রেখ’ ছবিটিও শতাধিক হলে মুক্তি দেয়ার চেষ্টা চলছে বলে নিশ্চিত করেছেন ছবির প্রযোজক তাপসী ঠাকুর।

আর এখনো সেন্সরের অপেক্ষায় রয়েছে দুটি ছবি। একটি হলো জাজ প্রযোজিত ‘বেপরোয়া’। এটি আগামীকাল মঙ্গলবার সেন্সরে প্রদর্শিত হবে। ছবিটি আনকাট ছাড়পত্র পাবে বলে প্রত্যাশা করছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

পাশাপাশি ঈদের বাজারে মুক্তির ঘোষণা দিলেও পিছিয়ে নবাগতা অধরার ছবি ‘মাতাল’। এটি নির্মাণ করেছেন দেশের জনপ্রিয় পরিচালক শাহীন সুমন। খানিকটা তড়িঘড়ি করেই ছবিটি ঈদের জন্য তৈরি হয়েছে। তবে সময়ের অভাবে ছবিটি সেন্সর ছাড়পত্র নাও পেতে পারে বলে জানা গেছে সেন্সর বোর্ড সূত্রে। কিন্তু ছবি মুক্তির সবরকম প্রস্তুতিই নিয়ে রেখেছে ‘মাতাল’র প্রযোজনা প্রতিষ্ঠান।

এইসব অনিশ্চয়তার ভিড়ে বেশ বিরক্তি ছড়াচ্ছে হল মালিকদের মধ্যে। তারা ছবির নিশ্চিত তালিকা না দেখে ছবি মুক্তি দেয়ার বিষয়ে নিশ্চিত হতে পারছেন না। তবে ঈদের ছবিগুলোর মধ্যে সবার আগ্রহ শাকিবের ‘ক্যাপ্টেন খান’কে ঘিরেই। ঈদে ওয়াজেদ আলী সুমনের এই ছবিটি দর্শকের জন্য হাজির করতে হল মালিকরা চেষ্টা করে যাচ্ছেন।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :