চলচ্চিত্র সাংবাদিকের বিরুদ্ধে দেবের অভিযোগ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮

টালিউডের জনপ্রিয় অভিনেতা কলকাতা পুলিশের সদর দপ্তরে সাইবার ক্রাইম সেলে অভিযোগ জানালেন এক সাংবাদিকের বিরুদ্ধে। দেব অভিযোগ করেছেন, উইকিপিডিয়ায় তার আগামী ছবি ‘হইচই অ্যানলিমিটেড’-এর তথ্য সমগ্র কেউ এডিট করেছে। যেখানে লেখা হয়েছে, ‘হইচই অ্যানলিমিটেড’ পাকিস্তানি সিনেমা ‘জাওয়ানি ফের নেহি আনি’-এর রিমেক।

কিন্তু অভিনেতার দাবি, এমনটা মোটেও নয়। তাই কে লিখল এমন কথা ? সেই রহস্য সন্ধানেই সাইবার পুলিশে অভিযোগ দায়ের করেছেন দেব। এক চলচ্চিত্র সাংবাদিকের বিরুদ্ধেই এফআইআর করেছেন তিনি। আর দেবের এই অভিযোগের তদন্তে পুলিশ কলকাতার একটি বড় কাগজের সেই চলচ্চিত্র সাংবাদিককে ডেকে চার ঘন্টা জেরা করেছে।

আসলেই ঘটনার সুত্রপাত কিভাবে ? এরই অনুসন্ধানে জানা গেছে, চলচ্চিত্র সাংবাদিক ইন্দ্রনীল রায় তার ব্যক্তিগত ট্যুইটারে প্রথম লিখেছিলেন.‘হইচই অ্যানলিমিটেড’ পাকিস্তানি সিনেমা ‘জাওয়ানি ফের নেহি আনি’-এর রিমেক। এই দাবি নিয়ে, তিনি তার বেশ কিছু ট্যুইট পাকিস্তানি প্রযোজক সংস্থা এআরওয়াই-কে ট্যাগ করেছিলেন বলে অভিযোগ করেছেন দেব।

এ ছাড়া দেবের কড়া সমালোচনা করেও মন্তব্য লিখেছিলেন এই সাংবাদিক। এই তথ্যের ভিত্তিতে সাইবার পুলিশ তলব করেছিল সাংবাদিককে। ইন্দ্রনীল রায় অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, ‘এই কাজ তার নয়। উইকিপিডিয়ায় এডিটিংয়ের জন্য সেখানে অ্যাকাউন্ট থাকতে হয়। যা আমার নেই। তাছাড়া যে কম্পিউটার থেকে এডিটিং করা হয়েছে, তার আইপি অ্যাডড্রেস বিজয়ওয়াড়ার কোনও সার্ভারের। সুতরাং আমার এটা করার কোনো প্রশ্নই নেই।’

কিন্তু দেবের ফ্যানরা এসব মানতে নারাজ। সোস্যাল মিডিয়ায় তাদের মন্তব্য, এ সবই সাংবাদিকের কাজ। এ ঘটনা কদূর গড়াবে ঠিক এখনই বলা যাচ্ছে না। সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com