সিনেমায় ফিরছেন ‘ভণ্ড’ সিনেমার নায়িকা তামান্না

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

আফজাল হোসেনের পরিচালনায় স্টার শিপের বিজ্ঞাপন দিয়ে শোবিজে যাত্রা করেছিলেন। সেখান থেকে ডাক আসে চলচ্চিত্রে। নায়ক বাপ্পরাজের বিপরীতে তিনি ‘ত্যাজ্যপুত্র’ ছবিতে প্রথমবারের মতো সিনেমার জন্য ক্যামেরার সামনে দাঁড়ান।

তবে ১৯৯৮ সালে মুক্তি পাওয়া প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘ভণ্ড’ ছবিতে নায়ক রুবেলের সঙ্গে জুটি বেঁধে জনপ্রিয়তা পান নায়িকা তামান্না।লাবণ্যময়ী, ব্যক্তিত্বসম্পন্ন নিরহঙ্কার অমায়িক চরিত্রের তামান্নাকে এই ছবিটি পৌঁছে দেয় জনপ্রিয়তার শীর্ষে।

‘ভন্ড’ ছবির সাফল্যের পর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একে একে অভিনয় করেন ১৭টি চলচ্চিত্রে। এর মধ্যে রয়েছে ‘হৃদয়ে লেখা নাম’, ‘তুমি আমার ভালবাসা’, ‘সন্ত্রাসী বন্ধু’, ‘আমার প্রতিজ্ঞা’, ‘মুখোশধারী’ ইত্যাদি। সর্বশেষ তিনি ২০১৩ সালে রিয়াজের বিপরীতে ‘পাগল তোর জন্যরে’ ছবিতে অভিনয় করেন।

এরপর থেকেই আড়ালে তামান্না। জানা গিয়েছিলো তিনি ফিরে গেছেন নিজের শৈশব-কৈশোর কাটানো সুইডেনের স্টকহোমে। এবার জানা গেল, আবারও তিনি বাংলাদেশে আসছেন। নিয়মিত চলচ্চিত্রে অভিনয় করতে চান তিনি।

উপলব্দি করেছেন সুইডেনে চলে যাওয়ার সিদ্ধান্ত ভুল ছিলো। তামান্না সম্প্রতি এমন তথ্যই জানালেন। তিনি বলেন, ‘নিজের জীবন ও ক্যারিয়ার নিয়ে কিছু ভুল সিদ্ধান্ত ছিলো আমার। আমি সেগুলো শোধরে নিতে চাই। এতটাই বোকা এবং আবেগী ছিলাম যে, আমি কারও দ্বারা নিয়ন্ত্রিত হয়ে জীবনযাপন করছি তা বুঝতে পারিনি। কিন্তু এ সময়ে এসে সেটা উপলব্ধি করছি। তাই আমার ফেলে আসা চলচ্চিত্র জীবনে আবার ফিরে যেতে চাচ্ছি। সেখানে আমার অনেক প্রিয়জন, অনেক মধুর স্মৃতি আছে। সবাইকে খুব মিস করি আমি।’

কিন্তু বদলে যাওয়া চলচ্চিত্রের সঙ্গে কতোটা মানিয়ে নিতে পারবেন এই নায়িকা। সে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি জানি এখন আমাদের সিনেমায় খারাপ সময় যাচ্ছে। তবে আগের থেকে অনেকটা পরিবর্তনও কিন্তু এসেছে। আমার বিশ্বাস, আমি নিজেকে আবারও সিনেমায় মানিয়ে নিতে পারবো। কিছু ভালো গল্পের কাজ করতে চাই আমি।’

তিনি বলেন, একজন ডেন্টিস্ট হিসেবে নিজেকে তৈরি করেছিলেন তিনি। কিন্তু একটা সময় শোবিজে জড়িয়ে পড়ায় ডাক্তারিকে আর পেশা হিসেবে নেয়া হয়নি। বর্তমানে তিনি সুইডেনে একটি কালচারাল অ্যাসোসিয়েশনে কাজ করছেন দুই বছর ধরে। এখানে কাজের সুবাদে নাচ ও অভিনয়ের সঙ্গে সর্ম্পকটা এখনো রয়েই গেছে। তাই সিনেমায় নিজেকে আবারও মেলে ধরতে কোনো সমস্যা হবে না তার। তবে ব্যক্তিগত সংসার জীবন নিয়ে মুখ খুলেননি তিনি।

কুমিল্লায় জন্ম হলেও চার বছর বয়স থেকে সুইডেনের স্টকহোমে বেড়ে ওঠেছেন তামান্না। সেখানে স্থানীয় রিংকেবি স্কুলান (স্কুল) নেন প্রাথমিক শিক্ষা। তারপর হুদিংগে কলেজ এবং ২০০২ সালে চলচ্চিত্রকে সাময়িকভাবে বিদায় জানিয়ে সুইডেনে ডেন্টাল কলেজ থেকে ২০০৯ সালে মাস্টার্স সম্পন্ন করেন।

দেশে থাকা তামান্নার বয়সী নায়িকারা যখন সিনেমাহীন দিনযাপন করছেন সেখানে
সুইডেন থেকে তামান্নার এই প্রত্যাবর্তন ইন্ডাস্ট্রির জন্য কতোটা সুখকর হবে সেটাই এখন দেখার বিষয়।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :