ভাষার মাসে মুক্তি পাবে ‘ফাগুন হাওয়ায়’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৭ নভেম্বর ২০১৮

তৌকীর আহমেদের নতুন ছবি ‘ফাগুন হাওয়ায়’। ৮ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে আসছে ভাষা আন্দোলনের উপর নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের এই ছবিটি। এ ছবির মাধ্যমে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন নুশরাত ইমরোজ তিশা এবং সিয়াম আহমেদ।

ছবিটিতে নাসির চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও দীপ্তি চরিত্রে অভিনয় করেছেন তিশা। পাকিস্তানি পুলিশ কর্মকর্তা জামশেদ চরিত্রে অভিনয় করেছেন বলিউডের শক্তিমান অভিনেতা ইয়াশপাল শর্মা।

ছবিটির মুক্তি উপলক্ষে ১৬ নভেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয় ‘ফাগুন হাওয়ায়’র প্রথম পোস্টার। যেখানে পঞ্চাশের দশকের সাজ সজ্জায় হাজির হয়েছিলেন তিশা ও সিয়াম আহমেদ।

ছবির পরিচালক তৌকীর আহমেদ জানান, ছবির গল্প ১৯৫২ সাল আর ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে। ‘ওই সময় বাংলাদেশের এক মফস্বল শহরের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে।’ ছবিটির পরিবেশক অভি কথাচিত্র।

টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এ ছবিতে আরো অভিনয় করেছেন আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হোসেন আজাদ সেতু, আবদুর রহিম, হাসান আহমেদ প্রমুখ।

এমএবি/এলএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]