রাজনীতি ও তারুণ্যেরে সঙ্কটে ‘তোমার ইতিহাস’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৬ নভেম্বর ২০১৮

মাদারশিপ রেকর্ডসের ব্যানারে নিজেদের প্রথম অ্যালবাম ‘তোমার ইতিহাস’ নিয়ে আসছে পোস্ট গ্রাঞ্জ ব্যান্ড লিকুইড স্টেট ড্রাইভ (এলএসডি)। আমাদের সমকালীন সময়ে রাজনৈতিক বিষয়বস্তুর পাশাপাশি ঢাকার তরুণদের অস্তিত্ব সঙ্কটের নিষ্পেষণ ফুটে উঠেছে অ্যালবামের গানগুলোতে।

৩০ নভেম্বর রাশিয়ার সাংস্কৃতিক কেন্দ্রে একটি কনসার্টে অ্যালবামটি উদ্বোধন করা হবে। তার আগে অবশ্য শ্রোতাদের জন্য বিশেষ চমক নিয়ে আসছে ব্যান্ডটি। অ্যালবাম মুক্তির আগেই অ্যালবামের সাথে সঙ্গতি রেখে এলএসডি অ্যান্ড্রয়েড ভিডিও গেম ‘এলএসডি: লাস্ট সারভাইভাল ডেজ’।

গেমটিতে প্লেয়ার যেকোনো ব্যান্ড সদস্যকে নিয়ে অ্যালিয়ন হত্যার মিশনে নামবে। গেমের সাউন্ডট্র্যাকে ব্যবহার করা হয়েছে অ্যালবামের সঙ্গীত। গেমটিতে একটি অনলাইন প্রতিযোগিতারও আয়োজন করা হবে। এ প্রতিযোগিতায় সর্বোচ্চ পয়েন্ট অর্জন করা ৫ জন শীর্ষ বিজয়ী ব্যান্ডের পক্ষ থেকে বিশেষ গিফট প্যাকেজ পাবেন এবং উদ্বোধনের দিন ব্যান্ড সদস্যদের সাথে তারা থাকবেন রেডিও ঢোল ৯৪.০ এফএম-এ। গেমটি যৌথভাবে ডেভলপ করেছে পিক্সেল্ব্রিক স্টুডিওস ও ব্যান্ড সদস্যরা। এর সাথে বিশেষ সহযোগিতায় কাজ করেছে স্টুডিও বাকলাভা।

রক মিউজিকের অনেকগুলোর ধারার একটি হচ্ছে গ্রাঞ্জ রক। আশির দশকের মাঝামাঝি সময়ে যুক্তরাষ্ট্রের সিয়াটলে এ ধারার প্রচলন শুরু। হার্ডকোর পাংক, অল্টারনেটিভ রক আর হেভি মেটালে খুঁজে পাওয়া যাবে গ্রাঞ্জের শেকড়। গ্রাঞ্জ রকে সাধারণত সমকালীন সমাজ ও সামাজিক ম‚ল্যবোধের সাথে তরুণ প্রজন্মের ক্রমবর্ধমান দূরত্ব, একাকিত্ব ও ব্যক্তিগত আকাঙ্ক্ষার বিষয়গুলো উঠে আসে।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :