কলকাতার প্রযোজনায় তৌকীর আহমেদের নায়িকা মম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

কলকাতার জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। বশে কয়েক বছর ধরেই টালিগঞ্জে সিনেমা প্রযোজনার শীর্ষে রয়েছে এটি। বাংলাদেশের সিনেমা বাজারেও নজর রয়েছে প্রতিষ্ঠানটির।

শাকিব খানকে তুরুপের তাস করে এপারে টাকা লগ্নি করেছে ভেঙ্কটেশ। এবার ভিন্ন পথে পা রাখলো তারা। নতুন যাত্রায় বেছে নিলো বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদকে।
যিনি কয়েক বছর ধরে নির্মাণেও দেখিয়েছেন মুন্সিয়ানা।

ভেঙ্কটেশের প্রযোজনায় একটি ওয়েব সিরিজ পরিচালনা করছেন তৌকীর। ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত সিরিজটি সম্পর্কে নিজেই জানালেন তিনি। জাগো নিউজকে বলেন, ‘সময়ের সাথে নতুন নতুন সব কাজের সঙ্গে পরিচিত হতে হয়। তেমনি এখন দুনিয়া জুড়েই ওয়েব সিরিজের নাম শুনছি। ভাবতে ভালো লাগছে নতুন এই ট্রেন্ডের সঙ্গে নিজেও জড়িয়েছি। ভেঙ্কটেশ চারটি প্রজেক্ট হাতে নিয়েছে ভালোবাসা দিবস উপলক্ষে।

তারমধ্যে তিনটি ওয়েব সিরিজ তারা নির্মাণ করবে দেশীয় নির্মাতা দিয়েই। একটি নির্মাণের দায়িত্ব আমাকে দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমার ওয়েব সিরিজটির নাম ‘বিরহ উত্তর’। এটি ৪৫ মিনিটের একটি ফিল্ম। এখানে নারী চরিত্রে মম অভিনয় করেছেন। এছাড়াও আবুল হায়াত ও রওনক হাসানকে দেখবেন দর্শক। একটি রুচিশীল নির্মাণের চেষ্টা করেছি আমি।’

তৌকীর আহমেদ জানান, এরইমধ্যে ‘বিরহ উত্তর’র শুটিং শেষ হয়েছে। চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। আসছে ফেব্রুয়ারিতে ইউটিউব চ্যানেল হইচইয়ে মুক্তি প্রকাশ হবে এটি।

এদিকে তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পাবে ফেব্রুয়ারির ৮ তারিখে। সবরকম প্রস্তুতি নেয়া শেষ। জানুয়ারি থেকেই আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামবে এই ছবির টিম।

ভাষা আন্দোলনের উপর নির্মিত ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। এতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ। এছাড়াও আছেন বলিউডের অভিনেতা যশপাল শর্মা, আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ।

সারাদেশের সিনেমা হলে ‘ফাগুন হাওয়ায়’ পরিবেশনা করবে দি অভি কথাচিত্র।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]