বছরের শেষ পরিবর্তন আজ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন এর ৩০তম পর্ব প্রচার হবে আজ ১৯ ডিসেম্বর বুধবার রাত ৮টার বাংলা সংবাদের পর। ২০১৮ সালের শেষ পরিবর্তন সাজানো হয়েছে মোট সতেরটি পরিবেশনা দিয়ে।

অনুষ্ঠানটির ত্রিশতম পর্বে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধ, দেশাত্মবোধ ও ত্রিশ বিষয়ক কথা বার্তা প্রাধান্য পেয়েছে। পরিবর্তনের এবারের পর্বের জন্য তৈরী করা হয়েছে ৩টি নতুন গান। এ মিজান এর কথায় সুজন আরিফ এর সুর ও সংগীত পরিচালনায় একটি গান গাইবেন এ প্রজন্মের সংগীত শিল্পী প্রিয়াংকা বিশ্বাস।

দেলোয়ার আরজুদা শরফ এর কথায় প্লাবন কোরেশীর সুরে জাহিদ বাশার পংকজ এর সংগীত পরিচালনায় আরেকটি গান গাইবেন জনপ্রিয় সংগীতশিল্পী লালনকণ্যা বিউটি।

প্রিয় মাতৃভূমি বাংলাদেশ এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রা নিয়ে জাহিদ আকবরের লেখা ও সুজন আরিফ এর সুর ও সংগীতে একটি দেশাত্মবোধক গান গাইবেন এ্ই প্রজন্মের ছয় জনসংগীত শিল্পী হৈমন্তী রক্ষিতমান, অপু আমান, উপমা, ইমরান খন্দকার, শেনীজ ও মেজবাহ বাপ্পি।

মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রা নিয়ে বিভিন্ন শিল্পীর গাওয়া তিনটি গানের অংশ বিশেষের সাথে আবুনা ঈমের পরিচালনায় ঈমখান ড্যান্স কোম্পনিসহ শিল্পীদের অংশ গ্রহণে নৃত্য পরিবেশন করবেন নৃত্যশিল্পী আবু নাঈম, সিনথিয়া ইয়াসমিন, অমৃতা খান এবং শাওন।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে চিত্রাংকন বিষয়ক প্রতিযোগিতার মাধ্যমে। প্রতিযোগিতার বিষয় জাতীয়পাখি, পশু এবং ফুল। এই প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত থেকে ১ম, ২য় এবং তৃতীয় স্থান নির্ধারণ করেছেন চিত্রশিল্পী মীর আহসান।

হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটা খাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্য রসাত্মক বিভিন্ন নাট্যাংশ।

নাট্যাংশ গুলোতে মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, পরনিন্দা পরচর্চা, স্কুল কলেজে ভর্তি বাণিজ্য, ভেজাল, ঘুষ দুর্নীতি, বিদেশী অপসংস্কৃতি চর্চা, ও ত্রিশ বিষয়ক কথাবার্তা প্রাধান্য পেয়েছে।

নাট্যংশগুলোতে অভিনয় করেছেন- দিলুখান, মামুনুল হক টুুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীন খান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, কাজী উজ্জ্বল, সৈয়দ আলমামুন, নূর-এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা, শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র,ফিরোজ হোসাইন, শ্যামল,বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোটি লটন, রুহুল আমিন,মঞ্চ মনির, মেঘা,শিল্প প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।
সাহরিয়ার মোহাম্মদ হাসান-এর প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

এমএবি/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com