নাম বদলে সেন্সরে যাচ্ছে আমিন খানের ‘দুদু মিয়া’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

ঐতিহাসিক গল্পের একটি সিনেমায় অভিনয় করেছিলেন চিত্রনায়ক আমিন খান। এই সিনেমায় আমিন খানের বিপরীতে অভিনয় করেছেন নওশীন। নির্মাতা ডায়েল রহমান এ সিনেমার কাজ শুরু করেন ২০১২ সালের ডিসেম্বরে।

নানা জটিলতায় ছবিটির শুটিং পিছিয়েছে বারবার। দুদু মিয়ার পরিবারের অনুমতি না পেয়ে গল্পের পরিবর্তনও করা হয়েছে। অবেশেষে ‘দুদু মিয়া’ ছবির শুটিং শেষ হয় ২০১৬ সালের শুরুর দিকে। এরপর পেরিয়ে গেছে আরও দুইটি বছর। এখনো আলোর মুখ দেখেনি ছবিটি।

এবার ছবিটির নাম পরিবর্তনের খবর এলো। আজ মঙ্গলবার বিকেলে নির্মাতা ডায়েল রহমান জানান, ‘দুদু মিয়া’ সিনেমার নাম পরিবর্তন করে ‘ফরায়েজী টিম ১৮৪২’ করা হয়েছে।

AMIN-KHAN-2

ডায়েল রহমান বলেন, ‘সিনেমাটির সম্পাদনার কাজ শেষ হয়েছে। মার্চ মাসের প্রথম সপ্তাহে সেন্সরে যাবে। সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলে সিনেমার মুক্তির তারিখ ঘোষণা করবো।’

প্রসঙ্গত, ফরায়েজি আন্দোলনের অন্যতম নেতা এবং ভারত বর্ষে ইংরেজ শাসনের বিরুদ্ধে সশস্ত্র আন্দোলনকারী দুদু মিয়া। বৃহত্তর ভারতীয় উপমহাদেশ তথা তৎকালীন পূর্ববঙ্গ ও আসাম প্রদেশের নিপীড়িত জনগণের আত্মশক্তির বিকাশ এবং ঔপনিবেশিক শক্তি ও তাদের দোসরদের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রামের ইতিহাসে দুদু মিয়া ছিলেন এক অন্যতম মহানায়ক। দুদু মিয়ার সংগ্রাম ও জীবন কাহিনি নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]