বিপ্লব সাহার আয়োজনে শাড়ি উৎসবে একঝাঁক তারকা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ৩০ মার্চ ২০১৯

অভিনেত্রী শম্পা রেজা, তানভীন সুইটি, বিজরী বরকত উল্লাহ, বন্যা মির্জা, মাসুমা রহমান নাবিলা, উর্মিলা শ্রাবন্তী কর, মডেল হীরাসহ একঝাঁক তারকারা এখন চট্টগ্রামে। সেখানে তারা অংশ নিয়েছেন শাড়ি উৎসবে।

বন্দরনগরী চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘বিশ্বরঙ শাড়ি উৎসব’। ‘কালারস অব লাইফ এবং ড্রিমার ওমেন’স-এর তত্ত্বাবধানে ‘বিশ্বরঙ’ আয়োজিত এই শাড়ি উৎসবেই দেশের নানা অঙ্গনের তারকারা অংশ নিয়েছেন।

শুক্রবার (২৯ মার্চ) সকালে আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে বর্ণিল এই শাড়ি উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও বিশ্বরঙ-এর কর্ণধার ও ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা।

এসময় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রামের ফ্যাশন ডিজাইনার রওশনস এবং কিডস ক্যাম্পের উদ্যোক্তা রওশন আরা চৌধুরী, চট্টগ্রাম উইমেন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও কালারস অব লাইফের উপদেষ্টা রুহি মোস্তফা, সুলতানা নুরজাহান রোজি ও শাড়ি উৎসবের আয়োজক কালারস অব লাইফের প্রেসিডেন্ট শাকিলা গাফফার।

উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘এই ধরনের শাড়ি উৎসব দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতিকে রক্ষা করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামীতে এই ধরনের আরো বড় আকারে শাড়ি উৎসব উদযাপনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সব ধরনের সহায়তা দেবে।’

শাড়ি উৎসবের আয়োজক বিশ্বরঙ এর কর্ণধার বিপ্লব সাহা এবং কালারস অব লাইফের প্রেসিডেন্ট শাকিলা গাফ্ফার জানান, ‘বাঙালি ঐতিহ্যে শাড়ি থাক অমলিন’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামে প্রথমবারের মতো শাড়ি উৎসবের আয়োজন করা হয়েছে। ভিনদেশি সংস্কৃতির কারণে শাড়ির প্রতি অনিহা দূর করে দেশীয় শাড়ির ঐতিহ্য ফিরিয়ে আনতে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

উৎসবে শাড়ি ব্যবসায়ী ও ডিজাইনার নীল কমল বসাককে সম্মাননা প্রদান করা হয়।

উৎসব চলবে শনিবার (৩০ মার্চ) সন্ধ্যা পর্যন্ত। উৎসবে চট্টগ্রামে বাঙালি ঐতিহ্যের নানা বর্ণিল শাড়ি পরে একাধিক ফ্যাশন কিউতে অংশ নেন চট্টগ্রামের তারকা মডেলরা। ফ্যাশন কোরিওগ্রাফি করেছে রিজভী হাসান। উপস্থাপনায় ছিলেন নাসরিন আক্তার।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]