চিত্রনায়িকা কবরীর হাতে সম্মাননা তুলে দিলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ২১ এপ্রিল ২০১৯

দেশ বিদেশের স্বল্পদৈর্ঘ্যের ছবি দেখানোর ব্যবস্থা করা হয় এই উৎসবে। বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি) আয়োজিত এই উৎসবের নাম বেঙ্গল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল। গতকাল শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হলো এর চতুর্থ আসর।

এবারে সেখানে ‘রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশের নন্দিত চিত্রনায়িকা কবরী।

শনিবার সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশের চিত্রনায়ক আলমগীর, ভারতের বাংলা ছবির জনপ্রিয় নায়ক প্রসেনজিৎ, অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, অভিনেতা ব্রাত্য বসু, সুরকার ও সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র, চলচ্চিত্র পরিচালক শতরূপা সান্যাল, বিএফটিসিসির সভাপতি ফেরদৌসাল হাসানসহ আরও অনেক গুণীজন।

অনুষ্ঠানে চলচ্চিত্রে অবদান রাখার জন্য বাংলাদেশের প্রখ্যাত চিত্র নায়িকা কবরীকে ‘রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। তার হাতে পদক তুলে দেন কলকাতার মেগাস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। পদক গ্রহণ শেষে নিজের বক্তব্যে কবরী বলেন, ‘শহর কলকাতা আমার কাছে প্রিয়। এর সঙ্গে অনেক আবেগ জড়িয়ে রয়েছে আমার।

কারণ মুক্তিযুদ্ধের সময় কলকাতায় আমাকে অনেকটা সময় কাটাতে হয়েছে। প্রিয় শহরে প্রিয় মানুষ নায়করাজ রাজ্জাকের নামে অ্যাওয়ার্ড পাওয়ার আনন্দটা অনেক বেশি আমার জন্য। এই সম্মান পেয়ে আমি গর্বিত।’

কবরী ছাড়াও এবারের উৎসবে ‘হীরালাল সেন পদক’ পেয়েছেন অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, ‘দেবকী কুমার বোস লাইফটাইম পদক’ পেয়েছেন পরিচালক গৌতম ঘোষ, ‘বিএন সরকার পদক’ তুলে দেয়া হয়েছে অরোরা ফিল্মকে।

আর বিশেষ সম্মান ‘ইনফরমেশন কমিউনিকেশন এন্টারটেইনমেন্ট পদক’ দেওয়া হয় বাংলাদেশের আহমেদ আকবর সোবহানকে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা চিত্রনায়ক আলমগীর নিজের বক্তব্যে বলেন, ‘আমিও গত বছর এই উৎসবে রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছিলাম। সেবার বাংলা চলচ্চিত্র জগতের প্রাণপুরুষ সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে সুন্দর সময় কেটেছিলো। সেটা ছিলো দারুণ অভিজ্ঞতা। এবারও আসতে পেরে ভালো লাগছে।’

এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :