তথ্যমন্ত্রীর সহযোগিতার টাকা সিনেমাতেই খরচ করব : পলাশ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ এএম, ০৭ নভেম্বর ২০১৯

চলচ্চিত্র নির্মাণ করতে গিয়ে নিঃস্ব হয়ে যাওয়া নির্মাতা অরণ্য পলাশকে অর্থ সহায়তা দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অনাড়ম্বর অনুষ্ঠানে চলচ্চিত্র পরিচালক অরণ্য পলাশের হাতে নিজের পক্ষ থেকে এক লাখ টাকার চেক তুলে দেন মন্ত্রী।

এ সময় তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) মো. মিজান-উল-আলম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, অরণ‌্য পলাশ নির্মিত ‘গন্তব্য’ চলচ্চিত্রের প্রযোজক এলিনা শাম্মীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নির্মাতা অরণ্য পলাশ জাগো নিউজকে বলেন, ‘তথ্যমন্ত্রী আমার পাশে দাঁড়িয়েছেন অনেক সাহস পেয়েছি। সিনেমা বানাতে গিয়ে ধার-দেনা হয়েছে বেশ। অনেকেই এখনও টাকা পাবেন। এই টাকা আমি সিনেমার প্রয়োজনেই খরচ করব। আমাদের সিনেমাটির পাশে আরও অনেকেই দাঁড়াতে চেয়েছেন। আমাদের সহযোগিতা করছেন। ছবি মুক্তির আগে কে কীভাবে সহযোগিতা করেছেন ফেসবুক লাইভে এসে তুলে ধরব। আমাদের পাশে যারা দাঁড়াচ্ছেন সবার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

pp

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আমি তাকে (অরণ্য পলাশ) ডেকেছিলাম ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে সহায়তা করার জন্য। কারণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহায়তা করতে হলে একটা প্রক্রিয়া অবলম্বন করতে হয়। আপনারা জানেন, সরকার যে অনুদান দেয়, সেটার একটা কমিটি আছে, সেই কমিটির মাধ্যমে অনুদান অনুমোদন হতে হয়।

তিনি বলেন, তার (অরণ্য পলাশ) এই চলচ্চিত্র (গন্তব্য) যাতে মুক্তি পায়, সে জন্য আরও কী খরচ দরকার, কিছু খরচ তো সে করে ফেলেছে। আর কী সহায়তা দরকার, কমিটির সঙ্গে সেটি আলোচনা করব।

উল্লেখ্য, ‘গন্তব্যে’ ছবির গল্প সঞ্জীবন শিকদারের পথনাটক ‘কই বললো’ থেকে নেয়া। মানিকগঞ্জ, পদ্মার পাড়সহ বেশকিছু এলাকায় শুটিং হয়েছে সিনেমাটির। এতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, আইরিন, জয়ন্ত চট্টোপাধ্যায়, এলিনা শাম্মী, কাজী রাজু ও মাসুম আজিজ প্রমুখ।

এমএবি/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]