ঈদে নয়, ফেব্রুয়ারিতে আসছে শাকিবের বীর

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৭ জানুয়ারি ২০২০

দীর্ঘদিন পর সিনেমা নির্মাণে এসেছেন গুণী চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। তিনি ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা শবনম বুবলীকে নিয়ে তৈরি করছেন তার ক্যারিয়ারের ৫০তম সিনেমা ‘বীর’।

শুরুতেই জানানো হয়েছিলো ছবিটি আসছে রোজার ঈদে মুক্তি দেয়ার লক্ষ্যেই নির্মাণ করা হচ্ছে। তবে ছবির শুটিং শেষ হয়ে এটি যখন সেন্সরে যাওয়ার জন্য প্রস্তুত, তখন জানা গেল ঈদে মুক্তি পাচ্ছে না ‘বীর’। আসছে ভাষা দিবস ২১ ফেব্রুয়ারি সারাদেশের সিনেমা হলে মুক্তি দেয়া হবে বছরের আলোচিত এ ছবি।

এ বিষয়ে পরিচালক বা প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের পক্ষ থেকে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। তবে ‘বীর’ সিনেমার ঘনিষ্ঠ কিছু সূত্র বলছে, ঈদে আসছে না ‘বীর’।

এতে ঈদে মুক্তির তালিকায় আরিফিন শুভ অভিনীত ‘মিশন এক্সট্রিম’ ও শাকিব অভিনীত ‘বীর’র মুখোমুখি যে লড়াই জমে ওঠার অপেক্ষা ছিল তা আর দেখার সুযোগ পাচ্ছেন না দুই নায়কের ভক্তরা। আপাতত ঈদে শাকিবহীন প্রতিযোগিতায় বেশ আরামেই থাকবে শুভ’র পুলিশি অ্যাকশননির্ভর ছবিটি।

গত কয়েক বছরে ঈদ মানেই শাকিব খানের সিনেমা। তাহলে কেন হঠাৎ করে আসছে রোজা ঈদের বাজার থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন শাকিব? ‘বীর’ সিনেমার সূত্রগুলো বলছে, বেশকিছু গুরুত্বপূর্ণ কারণে এবং বাজার পরিস্থিতি বিবেচনা করেই ঈদে মুক্তির সিদ্ধান্ত থেকে সরে এসেছেন ‘বীর’ ছবির প্রযোজক শাকিব খান।

প্রসঙ্গত, গত বছরের ১৫ জুলাই এফডিসির কড়ইতলায় সাদেক বাচ্চু ও কিছু শিশুশিল্পীর সিক্যুয়েন্স দিয়ে দৃশ্য ধারণের কাজ শুরু হয় ‘বীর’ সিনেমার। প্রায় সাত মাস পর রোববার (২৬ জানুয়ারি) পূবাইলে শাকিবের নিজের জান্নাত এর শুটিং বাড়িতে সিনেমাটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়। চলতি সপ্তাহেই সেন্সরে যাচ্ছে ছবিটি।

জানা গেছে, ‘বীর’ সিনেমার ফাইনাল এডিটিংয়ের কাজ সারতে কলকাতায় যাচ্ছেন শাকিব খান।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]