দুই মাসুদ রানাতেই ভিলেন নীল চোখের অভিনেতা তাসকিন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২০

ঢাকাই সিনেমায় এক সারপ্রাইজের নাম নাম তাসকিন আহমেদ। দীপঙ্কর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় তিনি একেবারে উপহার হিসেবেই ধরা দেন ঢালিউডে। তার নীল চোখ, হিংস্র চেহারা, ক্ষ্যাপাটে এক্সপ্রেশনের সাবলীল অভিনয় মুগ্ধ করে দিয়েছে দর্শকদের। এত এত তারকার ভিড়ে অখ্যাত এক অভিনেতা হয়েও আলোচনায় সবাইকে পেছনে ফেলে দিয়েছিলেন।

এরপর নিয়মিতই সিনেমায় অভিনয় করে যাচ্ছেন তিনি। চেষ্টা করেছেন নায়ক হয়েও। সে যাত্রায় তেমন সাফল্য না আসলেও খল চরিত্রে তাসকিন দিনে দিনে প্রযোজক ও পরিচালকদের কাছে ভরসার পাত্র হয়ে উঠেছেন। সম্প্রতি ‘ক্যাসিনো’, ‘ওস্তাদ’, ‘আকবর’, ‘শান’, ‘গিরগিটি’সহ বেশ কিছু সিনেমায় তিনি অভিনয় করছেন ভিলেন হিসেবে।

সেই ধারাবাহিকতায় এবার তিনি যুক্ত হচ্ছেন কাজী আনোয়ার হোসেনের বাংলাদেশি স্পাই থ্রিলার ‘মাসুদ রানা’ সিরিজের দুই ছবিতে। দুটি ছবিই নির্মাণ করবে জাজ মাল্টিমিডিয়া। এর একটির নাম ‘মাসুদ রানা’ (MR9)’। আরেকটি হবে ‘এমআই-৯’। ৯০ কোটি টাকা বাজেটে যৌথ প্রযোজনার ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের পরিচালক আসিফ আকবর। আর বাকি ছবিটি পরিচালনা করবেন সৈকত নাসির। দুটি ছবিতেই ভিলেন হিসেবে চমক দেখাবেন নীল চোখের অভিনেতা তাসকিন।

জানা গেছে, বাংলা মাসুদ রানা চরিত্রে অভিনয় করবেন ‘কে হবে মাসুদ রানা’র বিজয়ী রাসেল রানা। আর খলনায়ক চরিত্রে অভিনয় করবেন তাসকিন রহমান। এরই মধ্যে সিনেমাটির জন্য তিনি চূড়ান্ত হয়েছেন বলে জানা গেছে।

সৈকত নাসির বলেন, ‘ভিলেন হিসেবে তাসকিন রহমানকে মৌখিকভাবে চূড়ান্ত করা হয়েছে। যদি তার শিডিউলসহ আনুসাঙ্গিক বিষয়াদি ঠিক থাকে তাহলে ‘মাসুদ রানা’ ছবিতে তিনি থাকব্নে। শিগগিরই তার সঙ্গে সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।’

তাসকিন বলেন, ‘শুটিং শুরু আগেই সিনেমাটি ব্যাপক আলোচনায় রয়েছে। তাই এতে কাজ করার সুযোগ পাওয়াটা আনন্দের। সৈকত ভাইয়ের সঙ্গেও আলাপ হয়েছে। তিনি যদি চান অবশ্যই তার ‘মাসুদ রানা’-তেও আমি কাজ করবো।’

জানা গেছে, শুরুতে মাসুদ রানা কীভাবে বেড়ে ওঠেছেন তাই তুলে ধরা হবে সৈকত নাসিরের ‘মাসুদ রানা’য়। আগামী ১৫ এপ্রিল থেকে এ ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

অন্যদিকে ‘মাসুদ রানা’ (MR9) ছবিতেও অভিনয় করার কথা নিজেই জানিয়েছেন তাসকিন রহমান তিনি বলেন, ‘এই ছবিটি নিয়ে আমার সাথে জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আজিজ ভাইয়ের সাথে কথা হয়েছে। তবে চূড়ান্ত কিছু এখনও ঠিক হয়নি।’

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।