বীরত্ব নিয়ে সিনেমায় ফিরছেন ইন্তেখাব দিনার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০

জনপ্রিয় অভিনেতা ইন্তেখাব দিনার। মঞ্চ অভিনেতা হিসেবে শুরু। এরপর টিভিতে নিয়মিত হন। দীর্ঘদিন ধরেই তিনি অভিনয়ের মুগ্ধতা ছড়িয়ে চলেছেন। তাকে দেখা গেছে সিনেমাতেও। তৌকীর আহমেদের ‘জয়যাত্রা’ সিনেমা দিয়ে বড়পর্দায় অভিষেক। এরপর বেশ কিছু গল্প প্রধান ছবিতে কাজ করেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’।

সর্বশেষ মোস্তফা সারোয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ সিনেমায় অভিনয় করেছেন। ছবিটি সেন্সরে আটকে আছে। সেই ধারাবাহিকতায় আবারও চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন এই অভিনেতা। এবারের ছবিটির নাম ‘বীরত্ব’। এটি হতে যাচ্ছে ইন্তেখাব দিনারের প্রথম বাণিজ্যিক চলচ্চিত্র। এখানে তাকে ভিলেন চরিত্রে দেখা যাবে।

‘তারকাঁটা’ ও ‘আইসক্রিম’ চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসিত হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান পিং পং এন্টারটেইনমেন্ট। এর ব্যানারেই ‘বীরত্ব’ ছবিটি নির্মাণ হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ইন্তেখাব দিনারের অভিনয়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তারা জানায়, এই ছবিতে সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন দিনার। এখানে তার সঙ্গে দেখা যাবে অভিনেতা আহসান হাবিব নাসিমকেও।

বীরত্ব চলচ্চিত্রে নিজের চরিত্র সম্পর্কে ইন্তেখাব দিনার বলেন, ‘এটা এমন একটি চরিত্র যার অপেক্ষায় ছিলাম বহু বছর। ছবিটির গল্প পড়ে খুবই ভালো লেগেছে। যেভাবে পরিকল্পনা হচ্ছে আশা করছি দারুণ একটি চলচ্চিত্র হতে যাচ্ছে ‘বীরত্ব’।

Dinar

ড্রামা এবং একশন থ্রিলার ধাঁচের এ চলচ্চিত্রটি পরিচালনা করছেন সাইদুল ইসলাম রানা। তিনি নিজেই লিখেছেন
এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ। রানা দীর্ঘদিন ধরে নাটক নির্মাণের সাথে জড়িত। ‘বীরত্ব’ দিয়ে চলচ্চিত্র পরিচালনাতে নাম লেখাচ্ছেন তিনি। রানা বলেন, ‘আমি এমন একটি গল্প দর্শকদের দেখাতে চাই যা তাদের চলচ্চিত্র সম্পর্কে নতুন অভিজ্ঞতার সম্মুখীন করবে। তারা এখানে এমন কিছু চরিত্রের সাথে পরিচিত হবে যেগুলো তাদের ভাবাবে।’

পিং-পং এন্টারটেইনমেন্ট এর সাথে ছবিটির সহযোগী প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে রয়েছে জয় মাল্টিমিডিয়া ও মোমেন্টাম। পিং পংয়ের কর্ণধার সুক্লা বনিক, ‘বীরত্ব’ ছবির কার্য নির্বাহী প্রযোজক রঞ্জন দত্ত, জয় মাল্টিমিডিয়া ও মোমেন্টামের কর্নধার তুষার এইচ তুর্জ ছবিটি নিয়ে আশাবাদী। তারা জানান, চলচ্চিত্রটির অন্যান্য শিল্পী বাছাই ও গান রেকর্ডিংয়ের কাজ চলছে।

শিগগিরই ‘বীরত্ব’ ছবির দৃশ্যায়নের কাজ শুরু হবে ঢাকায়। এরপর শুটিং করা হবে ফরিদপুর, রাজবাড়ী, কক্সবাজার, বান্দরবান ও দুবাইতে।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com