আত্মহত্যা করেছেন সালমান শাহ, যা বললেন তার মামা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

সালমান শাহকে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্তে আপরেত্তি জানিয়েছেন তার মামা আলমগীর কুমকুম। তিনি দাবি করেন, সালমান শাহকে নিয়ে মনগড়া প্রতিবেদন দিয়েছে পিবিআই।

আলমগীর কুমকুম বলেন, ‘এ প্রতিবেদন নিয়ে প্রতিক্রিয়া দেওয়ার মতো অবস্থা নেই। আমার প্রশ্ন হলো সালমান শাহ হত্যা মামলার রাজসাক্ষী তার মামি শাশুড়ি রুবি সুলতানা। তাকে যখন সিআইডিতে তলব করে, তার কোনো প্রশ্নের উত্তর নেওয়া হয়নি। তার উত্তরগুলো দিয়ে দিচ্ছিলেন সামিরার বাবা শফিকুল হক হীরা। রুবি সুলতানা এখন আমেরিকায়। পিবিআই কি তার সাক্ষ্য ছাড়াই তদন্ত প্রকাশ করতে পারে?’

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সালমান শাহ’র মৃত্যুর কারণ নিয়ে প্রতিবেদন উপস্থাপন করে পিবিআই। তদন্তে সালমান শাহকে হত্যার কোনও প্রমাণ পাওয়া যায়নি। পারিবারিক কলহ ও মানসিক যন্ত্রণায় তিনি আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

এ প্রসঙ্গে আলমগীর কুমকুম বলেন, ‘এ তদন্তে অনেকে ভুল আছে। তদন্তকারী দলের গাফিলতি আছে। যার কারণেই তারা তাদের মনগড়া প্রতিবেদন দিয়ে বলছে, সালমান শাহ নাকি আত্মহত্যা করেছে। এখন হত্যার ঘটনাকে ভিন্ন খাতে নেওয়ার জন্য আত্মহত্যা বলা হচ্ছে। ন্যায়বিচারের জন্য আমরা উচ্চ আদালতে যাবো।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহকে ঢাকার নিউ ইস্কাটন রোডের নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ওই সময় এ বিষয়ে অপমৃত্যু মামলা করেছিলেন তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহমদ চৌধুরী।

এমএবি/এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com