মুক্তিযুদ্ধের গল্প নিয়ে হাজির হচ্ছেন সজল-মম

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৬ মার্চ ২০২০

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে পাকিস্তানি সামরিক বাহিনী বাঙালিদের ওপর অতর্কিত হামলা চালায়। ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। প্রতি বছর স্বাধীনতার দিবস উপলক্ষে নানা আয়োজন হয় দেশ জুড়ে।

বর্তমানে করোনা ভাইরাসের আতঙ্কে ঘরবন্দি মানুষ। তাই এবার নেই স্বাধীনতা দিবসের বড় কোনো আয়োজন। তবে টেলিভিশন চ্যানেলগুলো এই দিনে প্রচার করেছেন মুক্তিযুদ্ধের নাটক-সিনেমা ও নানা অনুষ্ঠান।

তেমনই মুক্তিযুদ্ধ ভিত্তিক গল্পের একটি নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সজল ও মম। নাটকটির নাম ‘আঁধারে আভা’। এটি পরিচালনা করেছেন ‘কমলা রকেট’ সিনেমার নির্মাতা ও অভিনেতা নূর ইমরান মিঠু।

‘আঁধারে আভা’র গল্প, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন নাহিদুল ইসলাম ও নূর ইমরান মিঠু। সজল-মম ছাড়াও আভা চরিত্রে রয়েছেন শিশুশিল্পী আফরিন শিখা রাইসা। এছাড়া নাটকটিতে আরও অভিনয় করেছেন নাটকে অভিনয় করেছেন ফারুক, পান্থ, সাদিব, জাকির, বানিয়ুল প্রমুখ।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা নূর ইমরান মিঠু বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পাওয়া একটি দেশে কে কাকে ঠকিয়ে ওপরে উঠবে, এরই প্রতিযোগিতা চলছে এখন। সেই বাস্তবতা নিয়ে নাটকটি নির্মিত। এটি মূলত নিম্নমধ্যবিত্ত পরিবারের গল্প।’

নির্মাতা জানালেন, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আজ ২৬ মার্চ সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে নাটকটি।

এমএবি/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]