সত্যজিৎ রায়ের প্রিয় আলোকচিত্রী আর নেই

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:০২ এএম, ২৬ মার্চ ২০২০

না ফেরার দেশে চলে গেলেন খ্যাতনামা আলোকচিত্রী নিমাই ঘোষ। বুধবার সকালে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বরেণ্য পরিচালক সত্যজিৎ রায়ের প্রিয় আলোকচিত্রী হিসেবে আলাদা গ্রহণযোগ্যতা ছিলো তার।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন বর্ষীয়ান এই আলোকচিত্রী।

জানা গেছে, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন নিমাই ঘোষ গত কয়েকদিন ধরে তিনি ঠিকমতো খাওয়াদাওয়াও করতে পারছিলেন না। অবশেষে বুধবার তিনি পরপারে পাড়ি জমান।

এদিন দুপুরেই তার শেষকৃত্য সম্পন্ন হয়। কিংবদন্তি আলোকচিত্রী নিমাই ঘোষের প্রয়ানে শোক জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, নিমাই ঘোষের জন্ম হয় ১৯৩৪ সালে। সত্যজিৎ রায়ের সঙ্গে তার বহু ছবিতে কাজ করেছেন তিনি। কাজ শুরু করেন গুপী গাইন বাঘা বাইন ছবির মাধ্যমে কাজ শুরু করেন। তারপর 'ঘরে বাইরে', 'হীরক রাজার দেশে', 'আগন্তুক' সহ বহু ছবিতে সত্যজিৎ রায়ের সঙ্গে কাজ করেছেন তিনি।

২০০৭ সালে জাতীয় পুরস্কারের জুরি বোর্ডের সদস্যও ছিলেন নিমাই ঘোষ। পরে ২০১০ সালে পদ্মশ্রী সম্মানে সম্মানিত হন আলোকচিত্রী নিমাই ঘোষ।

এমএবি/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]