প্রাপ্তবয়স্কদের জন্য আসছে পাতালপুর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১১ জুলাই ২০২০

লক্ষাধিক বাংলা ও ইংরেজি গান নিয়ে পথচলা শুরু করেছে দেশের প্রথম গ্লোবাল মিউজিক স্ট্রিমিং অ্যাপ স্বাধীন। চলমান করোনাকালের মধ্যেই অ্যাপটি গানের বাইরে নানা রকম অনুষ্ঠান তৈরি করে জনপ্রিয়তা পেয়েছে। তারমধ্যে রয়েছে নাভিদ মাহমুদের কমেডি শো আর ‘ভুত ডট কম’।

এবার স্বাধীন হাজির হচ্ছে প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ সিরিজ নিয়ে। এর নাম ‘পাতালপুর’। এটি নির্ধারিত হচ্ছে ১৮ বছর অতিক্রম করা শ্রোতাদের জন্য। সত্য ঘটনার রেশ ধরে রোমাঞ্চকর থ্রিলার গল্পে সাজানো হয়েছে এই সিরিজ।

স্বাধীনের সিইও সাবিরুল হক জানান, ‘প্ল্যাটফর্মটির মূল পরিচয় ও উদ্দেশ্য বাংলা গানের বিশ্বায়ন। পথচলার মাত্র ছয় মাসের মাথায় প্রতিদিন বিশ্বের প্রায় ৬ লাখ শ্রোতা স্বাধীনে কান পাতেন। গোটা বিশ্বে ছড়িয়ে থাকা এই শ্রোতাদের গানের পাশাপাশি নতুন কিছু দেওয়ার লক্ষ্যেই ‘পাতালপুর’ ঘরানার অডিও-মিউজিক থ্রিলার সিরিজ তৈরি করা হয়েছে। যা বাংলাদেশে প্রথম।’

তিনি আরও বলেন, ‘বই পড়লে, গল্প বা গান শুনলে আমরা নিজের মতো একটা দৃশ্যপট তৈরি করি মনের ভেতর। আমি চাই স্বাধীনের শ্রোতাদের মনেও সেই ক্রাইম-থ্রিলার ব্যাপারটা একটু জায়গা করে নিক ‘পাতালপুর’ পডকাস্ট সিরিজ শোনার মধ্য দিয়ে।’

১০ জুলাই ‘পাতালপুর’ অডিও সিরিজের একটি টিজার উন্মুক্ত হয়েছে স্বাধীন অ্যাপের ফেসবুক পেজে। যা এরমধ্যেই ভাইরাল হয়েছে। বিশেষ করে এতে আসামীর ভাষ্যে খুনের ধারাবর্ণনা আর রোমাঞ্চকর আবহসংগীত- নেটিজেনদের মধ্যে বাড়তি আগ্রহের সৃষ্টি করেছে।

স্বাধীন জানিয়েছে, সিরিজটির সম্প্রচার শুরু হচ্ছে আগস্ট থেকে। প্রতি সপ্তাহে থাকবে একটি পর্ব। প্রতি পর্ব এক ঘণ্টার। যেখানে থাকবে সমাজের নানা অপরাধ বা অসঙ্গতির অডিও পডকাস্ট।

সিরিজটির স্বাদ নিতে হলে লগইন করতে হবে স্বাধীন মিউজিক অ্যাপে। অ্যাপটি ডাউনলোড করা যাবে গুগল প্লেস্টোর আর অ্যাপস্টোর থেকে।

দেখুন ‘পাতালপুর’ ইউটিউব টিজার :

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]