স্যারের মুখে ডাকাত ডাকটা ভীষণ মিস করি : শবনম পারভীন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৩ নভেম্বর ২০২০

জনপ্রিয় অভিনেত্রী শবনম পারভীন। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নানি হিসেবে গণমানুষের ভালোবাসা পেয়েছেন। শবনম কাজ করেছেন হুমায়ূন আহমেদের অনেক নাটক ও সিনেমায়।

আজ হুমায়ূন আহমেদের জন্মদিনে তার স্মৃতিচারণ করলেন তিনি। এ অভিনেত্রী জাগো নিউজকে বলেন, “স্যার ছিলেন আমার একজন অভিভাবক। তিনি শিল্পী ও শিল্প তৈরি করার কারিগর। স্যারের সাথে আমার প্রথম কাজ হয় ’৯৭-’৯৮ সালের দিকে। নাটকটির নাম ছিল ‘সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড’।”

‘স্যারের সাথে কাজের অভিজ্ঞতা বরাবরই ভালো ছিল। স্যারের অফিস আর আমার অফিস পাশাপাশি ছিল ’৯৬ সালের দিকে। খুব ইচ্ছে নাটকে কাজ করব বিটিভিতে। স্যার তখন ‘সমুদ্র বিলাস প্রাইভেট লিমিটেড’র কাজ করছিলেন। উনার সহকারী মনির ভাইকে বললেন একটা ডাকাত ধরে নিয়ে আসো মানে নারী ডাকাত চরিত্রে অভিনয় করবে এমন কাউকে। তখন মনির আমার কথা বলল।

স্যার বললেন, 'নিয়ে আসো'। গেলাম, কাজ করলাম। তখনকার জনপ্রিয় এবং প্রথমসারির অনেক অভিনেতা অভিনেত্রী ছিলেন সে নাটকে। সেকি বলব! দারুণ এক অভিজ্ঞতা ছিল আমার’- যোগ করেন শবনম পারভীন।

এরপর থেকে চরিত্রের প্রয়োজনে দরকার হলেই তাকে ডেকে পাঠাতেন হুমায়ূন আহমেদ। বলতেন, ডাকাতকে নিয়ে আসো।

তিনি আরো বলেন, ‘স্যারের সাথে আমার যোগাযোগ হতো। অসুস্থ হওয়ার আগেও কথা হতো। স্যার আমাকে আদর করতেন খুব। স্নেহ করেই তিনি ডাকাত বলে ডাকতেন। সেই ডাকটা মিস করি। এখনো মনে হয় আমার তিনি আছেন হয়তো কোলাহল ছেড়ে একটু দূরে।’

শবনম স্মৃতিচারণ করে বলেন, ‘মনে আছে এটিএন বাংলায় ঈদের একটি শেষ কাজ করেছিলাম স্যারের। ওটাই তার সাথে আমার শেষ কাজ ও শেষ দেখা। এরপরই তিনি অসুস্থ হয়ে আমেরিকায় চলে যান। স্যারের আজ জন্মদিন তিনি বেচে থাকলে কত উল্লাস আনন্দে মেতে থাকতাম। মহান সৃষ্টিকর্তার কাছে চাওয়া ওপারে যেন স্যারকে ভালো রাখেন আল্লাহ।’

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।