ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী সজল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৪ ডিসেম্বর ২০২০

বেশ ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল। টানা কাজে ডুবে রয়েছেন তিনি। নাটক, টেলিফিল্মের পাশাপাশি কাজ করছেন সিনেমাতেও। সম্প্রতি শেষ করলেন এক নাটকের শুটিং।

ঢাকার অদূরে নারায়ণগঞ্জের রুপগঞ্জ এলাকায় শুক্রবার শেষ হয়েছে ‘নজর বন্দি’ নামে এ নাটকের কাজ। আহমেদ তাওকীরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সরদার রোকন।

নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘চারপাশে ঘটে যাওয়া যৌনতা, হত্যাকাণ্ড নিয়ে প্রতিমুহূর্তেই সবাই আতঙ্কে থাকে। পরিবারে কোনো ছেলে-মেয়েকে কিছুক্ষণের জন্য দেখতে না পেলেই সেই ভয় তীব্রতর হয়ে উঠে। এখানে একটি পরিবারের গল্প দেখানো হয়েছে যাদের মেয়ে যেন তনু, নুসরাত কিংবা এমসি কলেজে ঘটে যাওয়া সেই মেয়ের মতো কোন পরিস্থিতির শিকার না হয়!

সেখানে নিয়ামুল নামের একজন সবাইকে সচেতন করে তুলতে নানা কর্মকাণ্ড শুরু করে। এ চরিত্রে দেখা যাবে সজলকে।’

নাটকের প্রসঙ্গে সজল জাগো নিউজকে বলেন, ‘আমাদের দেশেই না শুধু, সবখানেই যে হারে ধর্ষণ ও যৌনতা বেড়েছে তা নিয়ে আসলে সবারই প্রতিবাদ জানানো উচিত। আমাদের সবাইকে অনেক বেশি সচেতন হওয়া উচিত। তনু, নুসরাতদের মতো আর কোনো মেয়েকে যেন আমাদের হারাতে না হয়। এরকমই একটা গল্পে কাজটা করেছি। এই কাজটির মাধ্যমে সবাইকে একটা বার্তা পৌঁছাতে চেয়েছি।’

আগামী ২৭ ডিসেম্বর বৈশাখী টেলিভিশনের বর্ষপূর্তি উপলক্ষ্যে বিশেষ এই নাটকটি প্রচারিত হবে বলে জানান নির্মাতা।

এখানে সজল ছাড়াও অভিনয় করেছেন মিতু, শিল্পী সরকার অপু, জিদান সরকার, শাহেদ খন্দকার ও শাহ আলম প্রমুখ।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]