নানুকে বলতাম সালমান শাহ’র মতো কাউকে বিয়ে করবো : পড়শী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২১

সালমান শাহের ২৫তম প্রয়াণ দিবস উপলক্ষে নতুন গান নিয়ে এসেছেন সংগীতশিল্পী সাবরিনা এহসান পড়শী। প্রাণ ফ্রুটোর উদ্যোগে ‘চাওয়া থেকে পাওয়া’ সিনেমার জনপ্রিয় ‘সাথী তুমি আমার জীবনে’ গানটি নতুন করে গেয়েছেন তিনি। এটি প্রকাশ হয়েছে আজ ৬ সেপ্টেম্বর অনুপম মিউজিকের ব্যানারে।

নতুন এ গানের প্রকাশনাকে কেন্দ্র করে আজ দুপুরে রাজধানীর বাড্ডায় প্রাণ গ্রুপের প্রধান কার্যালয়ে আয়োজিত হয় সংবাদ সম্মেলন। সেখানে গানটি নিয়ে কথা বলেন পড়শী। তিনি জানান সালমান শাহের প্রতি তার ভালোবাসার কথা।

সালমান শাহকে নিয়ে বলতে গিয়ে পড়শী জাগো নিউজকে বলেন, ‘স্কুলজীবনে শুক্রবার দুপুরে বিটিভিতে অপেক্ষায় থাকতাম সিনেমার জন্য। যদি সালমান শাহের সিনেমা দেখানো হতো, সেদিন আমার কাছে ঈদের মতো ছিল! বড়দের কাছে শুনে শুনে তার প্রতি মুগ্ধ হয়ে পড়েছিলাম।

নায়ক সালমান শাহ ছিলেন অনেক প্রিয় অভিনেতা। তিনি এতোটাই প্রিয় ছিলেন যে তার অভিনয় দেখে নানুকে বলতাম, ‘বড় হয়ে সালমান শাহ’র মতো কাউকে বিয়ে করব।

সালমান অভিনীত বহু গান জনপ্রিয়। তার মধ্যে ‘সাথী তুমি আমার জীবনে’ গানটিই কেন নতুন করে গাইলেন? এ প্রশ্নের জবাবে পড়শী বলেন, ‘যখন থেকে পেশাদার শিল্পী হিসেবে গাইতে শুরু করি, কোথাও নিজের পছন্দের গান করার অনুরোধ করলে আমি সালমান শাহের সিনেমার গান শোনাতাম। একবার তার মৃত্যুবার্ষিকীতে একটি টিভি লাইভে তার সিনেমার গান গেয়েছিলাম, এবার রেকর্ডিং করলাম। ব্যাপারটা নিয়ে আমি খুব রোমাঞ্চিত।

এই গানটিই গাওয়ার মূল কারণ হলো আপনারা হয়তো অনেকেই লক্ষ করেছেন এই গানটির প্রথম এক থেকে দেড় মিনিট সালমান শাহ ছিলেন। তারপরই উনার মৃত্যু হয়। বাকি গানে আর দেখা যায়নি তাকে। আমার কাছে এ বিষয়টা একটা ইমোশন তৈরি করেছে। সেজন্যই এই গান বেছে নিয়েছি। চেয়েছি প্রিয় নায়কের শেষ গান এটি, নতুন করে আবার ছড়িয়ে দেয়া যায় কি না’।

Porshi-(1).jpg

পড়শী বলেন, ‘ভীষণ জনপ্রিয় এ গানগুলো গাইতে ভয় করে। বড় বড় শিল্পী এসব গান করেছেন। সবার মনের ভেতর এখনো তাদের কণ্ঠ বেজে ওঠে। বেশ ঝুঁকি নিয়েই গানটা গাইলাম। মাত্র চারদিনের পরিকল্পনায় এই গানটির অডিও এবং ভিডিও তৈরি হয়েছে। আশা করি বিশেষ এ গানটি সবাই উপভোগ করবেন।’

‘সাথী তুমি আমার জীবনে’ গানটির মূল কণ্ঠশিল্পী ছিলেন খালিদ হাসান মিলু ও কনকচাঁপা। তবে পড়শী গেয়েছে একাই। এর কথা, সুর ও সংগীত পরিচালনা করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন প্রত্যয় খান।

সিনেমার গানে সালমান শাহের সঙ্গে ছিলেন শাবনূর। নতুন করে গাওয়া গানটির ভিডিওতে পড়শীর সঙ্গে মডেল হিসেবে দেখা যাবে ইমরান খানকে। সংগীতচিত্রটি পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী।

প্রসঙ্গত, সালমান শাহ মারা যাওয়ার পর ১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল ‘চাওয়া থেকে পাওয়া’। এম এম সরকার পরিচালিত এ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন মোহাম্মদ রফিকউজ্জামান।

এমআই/এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]