১০০০ পর্বে দীপ্ত টিভির ‘মান অভিমান’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৫ এএম, ২৫ জুন ২০২২

দীর্ঘ ধারাবাহিক নাটক নির্মাণ করা যতটা কঠিন তারচেয়েও বেশি কঠিন দর্শকপ্রিয়তা ধরে রেখে দীর্ঘদিন চালিয়ে যাওয়া। আর এই কঠিন কাজটিই সহজ করেছে দীপ্ত টিভি।

দীপ্ত টিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘মান অভিমান’। এটি প্রচার করতে যাচ্ছে ১০০০তম পর্ব।

আগামী ২৬ জুন রোববার সন্ধ্যা ৭টায় নাটকের এই বিশেষ পর্বটি প্রচার হবে।

প্রায় সাড়ে তিন বছর ধরে নাটকটি দীপ্ত টিভিতে নিয়মিতভাবে প্রচারিত হচ্ছে। সপ্তাহের প্রতিদিনই প্রচার হওয়া বাংলাদেশের কোনো নাটক এই প্রথমবারের মতো হাজার পর্বের মাইলফলক অর্জন করতে যাচ্ছে!

উল্লে­খ্য, ২০১৯ সালের ৫ জানুয়ারি নাটকটি দীপ্ত টিভিতে প্রথম প্রচার শুরু হয়ে এখনও চলমান আছে। নাটকটি শুরু থেকেই নাটকপ্রেমীদের মাঝে জনপ্রিয়তা অর্জন করে এবং এখনও তা সমানভাবে ধরে রেখেছে।

বিখ্যাত লেখক জেন অস্টেনের জনপ্রিয় উপন্যাস 'প্রাইড এন্ড প্রেজুডিস'-এর অনুপ্রেরণায় মান অভিমান নাটকটির চিত্রনাট্য করেছেন নাসিমুল হাসান এবং সংলাপ লিখেছেন সরোয়ার সৈকত। নাটকটি পরিচালনা করছেন আশিস রায় এবং লাইন প্রোডিউসার জাহিদুল ইসলাম জাহিদ।

মান অভিমান নাটকে অভিনয় করেছেন তোফা হাসান, সমাপ্তি মাশুক, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, শাকিলা আক্তার, কাজী রাজু, মিলি বাশার ও ইমিলা হকসহ আরও অনেকে।

‘মান অভিমান’ নাটকটি মূলত মধ্যবিত্ত পরিবারের পাঁচটি মেয়েকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে। নাটকটির ১০০০তম পর্বে দেখা যাবে, প্রথম স্ত্রী রানুকে বাড়িতে ফিরিয়ে আনার পর দ্বিতীয় স্ত্রী ফারিয়াকে ডিভোর্স দেয়ার সিদ্ধান্ত নেয় রাহাত। ফারিয়া এটা কিছুতেই মানতে পারে না। তার ভয় সন্তান-সম্ভাবা রানুকে এবার রাহাতের সংসার থেকে সরানো কঠিন হবে। ফারিয়া রানুকে পটিয়ে রাহাতের সংসারে থেকে যেতে চায়। অন্যদিকে সে ভয়ানক চক্রান্ত করে রানুকে কিভাবে রাহাতের জীবন থেকে সরিয়ে দেয়া যায়।

ফারিয়া কি পারবে রানুকে সরিয়ে দিয়ে রাহাতের একমাত্র স্ত্রীর আসনে বসতে? এই অনিশ্চয়তা নিয়েই ‘মান অভিমান’ ধারাবাহিকের গল্প এগিয়ে যাবে।

এমআই/এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]