সুখ-কষ্ট আল্লাহর পক্ষ থেকে পরীক্ষামাত্র: প্রভা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৪ আগস্ট ২০২২

সাদিয়া জাহান প্রভা। জনপ্রিয় অভিনেত্রীদের একজন। নিজেকে তিনি নিভৃতচারী হিসেবেই প্রতিষ্ঠা করেছেন গেলো কয়েক বছরে। কোনো অনুষ্ঠানে সচরাচর তার দেখা মেলে না। মিলনমেলা সব সময় এড়িয়ে চলেন। তারকাদের বিয়েতেও দেখা মেলে না তার। গণমাধ্যমেও সরব নন তিনি।

অভিনয় করেন, ঘরে ফেরেন। এর মধ্যে শোনা যায়, প্রেমটাও করেন তিনি মন দিয়ে। গত কয়েক বছর বেশ ক’জন তারকার সঙ্গেই প্রভার প্রেমের গুঞ্জন ছড়ায়। ওই তালিকায় রয়েছেন শ্যামল মাওলা, জোভান ও মনোজ প্রামাণিক।

গুঞ্জন আছে, বর্তমানে ইমরানের সঙ্গে হৃদয় দেওয়া-নেওয়ার খেলা চলছে তার। তবে এসবের নির্দিষ্ট কোনো তথ্য প্রমাণ নেই। প্রভা বা ইমরান; কেউই এই সম্পর্ক নিয়ে মুখ খোলেন না।

তবে প্রভা আলোচনায় আসেন সামাজিক যোগাযোগ মাধ্যমের সূত্রে। কখনো ফেসবুকে কখনো বা ইনস্টাগ্রামে তিনি পোস্ট করেন নানা বিষয় নিয়ে। সেসব ভাবনার খোরাক জোগায় তার অনুরাগী ও ভক্তদের।

বুধবার (২৪ আগস্ট) ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন প্রভা। তার ক্যাপশনে এ অভিনেত্রী লেখেন, ‘সব কষ্টের মানে এই নয় যে, আপনার গুণাহের শাস্তিই হচ্ছে। সব সুখের মানে এই নয় যে, আপনার নেক কাজের বদৌলতেই আল্লাহ তা দিয়েছেন। আল্লাহ তো তাকেও সুখ দেন, যে সর্বদাই গুণাহ করে বেড়ায়; আর সেও জীবনে কষ্টে পড়ে, যে সর্বদাই আল্লাহর হুকুমকে প্রাধান্য দেয়। মূলত সুখ আর কষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষামাত্র। উভয় অবস্থায়ই মনকে প্রশান্ত রাখতে পারা হচ্ছে সে পরীক্ষায় সফলতা!’

 
 
 
View this post on Instagram

A post shared by Sadia Jahan Prova (@sadiajahanprova_prova)

এসব কথা বলার সারমর্ম জানিয়ে প্রভা লিখেন, ‘মূলত সুখ আর কষ্ট আল্লাহর পক্ষ থেকে একটি পরীক্ষামাত্র। উভয় অবস্থায়ই মনকে প্রশান্ত রাখতে পারা হচ্ছে সে পরীক্ষার সফলতা!’ কেন কী উপলব্ধি নিয়ে প্রভার এই স্ট্যাটাস সেটা জানা যায়নি।

সাদিয়া জাহান প্রভা ১৯৮৮ সালে ১৩ ফেব্রুয়ারি শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তার মা কল্পনা রহমান একজন সাবেক উচ্চাঙ্গসংগীতশিল্পী এবং বাবা মজিবুর রহমান পেশাজীবী। তারা দুই বোন ও এক ভাই।

তিনি ২০০৬ সালে মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ কোর্সে ভর্তি হন; কিন্তু ব্যক্তিগত কারণে তা শেষ করতে অসমর্থ হন। পরে ২০১১ সালে তিনি শান্ত-মরিয়ম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির অধীনে ফ্যাশন ডিজাইনের ওপর পড়ালেখা শুরু করেন।

ক্যারিয়ারের শুরুর দিকে প্রভা ভালোবেসে বিয়ে করেন অভিনেতা অপূর্বকে। সেই সংসার ভেঙে গেলে তিনি শান্ত নামে এক ব্যবসায়ীকে বিয়ে করেন। সেই বিয়েও টেকেনি প্রভার। তবে অসময় কাটিয়ে প্রভা এখন নিয়মিত অভিনয়ে।

এমআই/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।