শাকিব খানের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১৬ অক্টোবর ২০২২

চিত্রনায়িকা বুবলীকে বিয়ে ও সন্তানের বিষয়টি প্রকাশ্যে আসার পর সমালোচিত হচ্ছেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। এর মধ্যেই আবার শোনা যাচ্ছে আরেক নায়িকার সঙ্গে শাকিবের বিয়ের গুঞ্জন । এসব ঘটনায় শাকিব খানের বিরুদ্ধে মানববন্ধন করেছে একদল শিক্ষার্থী।

শনিবার (১৫ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে শাকিব খানের বিরুদ্ধে মানববন্ধন করেছে একদল শিক্ষার্থী। মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘নারীরা খেলনা নয়, দিতে হবে সঠিক পরিচয়’, ‘শাকিব খানের বিরুদ্ধে এফডিসি কর্তৃপক্ষের ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাই’, ‘শুধু সন্তান নয়, স্ত্রীকেও স্বীকৃতি দিতে হবে’, ‘একের পর এক ডিভোর্স দেওয়া পুরুষের কোনো বীরত্ব নয়’ ইত্যাদি।

মানববন্ধনে শিক্ষার্থীরা গণমাধ্যমে বলেন, ‘জীবনের প্রয়োজনে যুক্তির মধ্যে একাধিক বিয়ে করা অপরাধ নয়। কিন্তু বিয়ে করে গোপন করা ও স্ত্রীদের সম্মান না দেওয়ার বিষয়গুলো দৃষ্টিকটূ। শাকিব খানের এমন নৈতিক স্খলন যুবসমাজকে বিপথগামী করবে। তাই এসবের প্রতিবাদ করতেই আমরা এখানে হাজির হয়েছি।’

এদিকে শাকিব সম্প্রতি বিভিন্ন ইস্যু নিয়ে ফেসবুকে লিখেছেন, ‘অনেক হয়েছে ভিউ বাণিজ্য। ভিউ আর হিটের আশায় যারা অন্যের ব্যক্তিগত জীবন সম্পর্কে এতো বাজে ও মিথ্যা তথ্য ছড়াতে পারে, তাদের উচিত শিক্ষা দেওয়ার জন্য দেশের আইনই যথেষ্ট। কয়েকটি ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ ভিউয়ের আশায় মিথ্যা কনটেন্ট প্রচার করে একধরনের বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে। একটার পর একটা ইস্যু ক্রিয়েট করে যাচ্ছে।’

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।