সুজন আরিফ গাইবেন আজ গানের দিনে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৬ অক্টোবর ২০২২

সুজন আরিফ পেশাগতভাবে সংগীত জগতে পা রাখেন ২০০১ সালে। গানকে ঘিরেই তার পথচলা। গান গাওয়ার পাশাপাশি তিনি গানের সুর এবং কম্পোজিশন করেন। রোববার (১৬ অক্টোবর) এনিগমা মাল্টিমিডিয়ার নিয়মিত আয়োজন ‘আজ গানের দিন’-এর চতুর্দশ পর্বে গাইবেন সুজন আরিফ। রাত ১০টায় এনিগমা টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে ‘আজ গানের দিন’।

সুজন আরিফ সংগীতে অবদানের স্বীকৃতিস্বরূপ ‘বেস্ট সলো পারফর্মার’, ‘বেনসন অ্যান্ড হেজেস স্টার সার্চ ২০০১’ অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি। এছাড়াও তার অর্জনের ঝুলিতে রয়েছে সিজেএফবি কালচারাল অ্যাওয়ার্ড ও বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি পুরস্কার।

অনুষ্ঠানে নিজের ও শ্রোতাদের পছন্দের গান গাইবেন শিল্পী। প্রকৃত নাম আরিফুল ইসলাম হলেও সুজন আরিফ নামেই বেশি জনপ্রিয় এই শিল্পী। মোহাম্মদ রফিক উল্লাহ্ ও রোকেয়া বেগমের তিন মেয়ে ও এক ছেলের মধ্যে দ্বিতীয় সুজন আরিফ। সংগীত যাত্রায় তার পথপ্রদর্শক বা গুরু হিসেবে পাশে ছিলেন বড় বোন তাপসী রুমা।

প্রিন্স মাহমুদের কথা ও সংগীতায়োজনে সুজন আরিফের ‘ও পুতুল আমার পুতুল’ অ্যালবামটি রিলিজ পায় ২০০২ সালে, ‘প্রেমা তোমায় নিয়ে’ গানটি প্রকাশ পায় ২০০৬ সালে। ২০১৪ সালে আসে তার গান ‘ভালোবাসি রে’।

এভাবেই আধুনিক ও রক ব্যান্ডের গানে দর্শক মন জয় করে আসছেন শিল্পী সুজন আরিফ। বেশকিছু চলচ্চিত্রে গান গাওয়ার পাশাপাশি সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন চারটি সিনেমায়। তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘১০০টি রাত’, ‘ভালোবাসি রে’, ‘চল্ হাঁটি’, ‘শোনো এই কথা’ ইত্যাদি।

ব্যান্ড দলে শিল্পীর প্রথম আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ২০০২ সালে ‘সময়’ ব্যান্ডের সঙ্গে। তারপর ‘ব্রিগেড ৭১’-এ যাত্রা ২০০৮ সালে। সর্বশেষ তরুণ প্রজন্মের প্রিয় ব্যান্ড ‘ফিডব্যাক’-এর লিড ভোকালিস্ট হিসেবে মন মাতাচ্ছেন রক মিউজিক শ্রোতাদের।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।