যেভাবে বলিউডে যাত্রা শুরু করেন হেমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৬ অক্টোবর ২০২২

বলিউডের ড্রিম গার্ল খ্যাত নায়িকা হেমা মালিনীর বিলউডে যাত্রার গল্প অন্যরকম। শোবিজে তার যাত্রা শুরু হয়েছে তামিল সিনেমা দিয়ে। এখান থেকেই তিনি সবার নজর কাড়েন। এরপর হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি। সেই সঙ্গে স্বপ্নের নায়কের বিপরীতে অভিনয় শুরু করেন।

আজ এই ড্রিম গার্ল হেমার জন্মদিন। ৭৪ বছরে পা দিলেন তিনি। ১৯৬৩ সালে তামিল ছবি ‘ইন্দু সাথিয়াম’ ছবির মাধ্যমে বলিউডে পর্দায় যাত্রা শুরু হেমার। এরপর ১৯৬৮ সালে প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করার সুযোগ পান হেমা। ছবির নাম ছিল ‘স্বপ্নো কা সওদাগর’।

এরপর একাধিক হিন্দি ছবিতে কাজ করার সুযোগ আসে হেমার। সুযোগ পান কেন্দ্রীয় চরিত্রেও। সেইসময় বোধহয় তার কাছে সবচেয়ে বড় সুযোগ ছিল ধর্মেন্দ্রর বিপরীতে অভিনয় করা। ধর্মেন্দ্রর সঙ্গে অভিনয় হেমার জীবনের অন্যতম বড় সুযোগ।

হেমা-ধর্মেন্দ্র ১৯৮০ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এর আগেও বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ধর্মেন্দ্র। তার দুই সন্তান। সানি দেওল ও ববি দেওল। হেমা ও ধর্মেন্দ্রর দুই মেয়ে এশা দেওল ও অহনা দেওল।

১৯৭৭ সালে ‘ড্রিম গার্ল’ ছবিতে অভিনয় করেছিলেন হেমা। ছবির সাফল্যের পর থেকেই হেমার নামের সঙ্গে যেনজুড়ে যায় ‘ড্রিম গার্ল’ উপাধিটি। এভাবেই হেমা বলিউডে ইতিহাস গড়েন। হয়ে যান সবার স্বপ্নের নায়িকা।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।