একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী গোলাম মোস্তফা খান মারা গেছেন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:২৪ এএম, ১৪ নভেম্বর ২০২২

নৃত্যগুরু ও একুশে পদকপ্রাপ্ত দেশের বিশিষ্ট নৃত্যশিল্পী, নৃত্য প্রশিক্ষক গোলাম মোস্তফা খান আর নেই। রোববার (১৩ অক্টোবর) রাত ৮টা ১৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ৮২ বছর বয়সে গোলাম মোস্তফা খান অনন্তের পাড়ি জমান।

নৃত্যগুরু গোলাম মোস্তফা নিউমোনিয়াসহ শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। জানা গেছে, গত ২৮ অক্টোবর তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গোলাম মোস্তফা খান ১৯৮০ সালে ‘বেণুকা ললিতকলা কেন্দ্র’ নৃত্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। এই গুণী শিল্পীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গোলাম মোস্তফা খান নৃত্যশিল্পে বিশেষ অবদানরাখার জন্য ২০২০ সালে একুশে পদক, ২০১৬ সালে শিল্পকলা একাডেমির পদক লাভ করেছিলেন।

এমআই/এমএমএফ/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।