দীর্ঘ চলচ্চিত্রযাত্রায় এখনো অনবদ্য শাকিব খান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৮ মার্চ ২০২৩

ঢাকাই চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক শাকিব খান। তার দুই দশকেরও বেশি সময়ের চলচ্চিত্র ক্যারিয়ার। তবে প্রায় দেড় দশক ধরে তিনি সাফল্যের শীর্ষে অবস্থান করছেন। এ দীর্ঘ ক্যারিয়ারে এখনো অভিনয়ে অনবদ্য এবং প্রযোজক-পরিচালকদের চাহিদার শীর্ষে রয়েছেন। তাকে সিনেমায় কাস্ট করার জন্য এখনো মুখিয়ে থাকেন অনেক নির্মাতা।

আরও পড়ুন: আমেরিকায় স্থায়ী হচ্ছেন শাকিব খান

জনপ্রিয়তা ও অসংখ্য ব্যবসা সফল সিনেমা উপহার দেওয়ার কারণে তিনি ঢাকাই চলচ্চিত্রের ‘সুপারস্টার’ তমকা পেয়েছেন। কেউ কেউ তাকে ‘কিং খান’, ‘নবাব’ কিংবা ভাইজান বলেও সম্বোধন করেন। আজ (২৮ মার্চ) ঢাকাই চলচ্চিত্রের এই খ্যাতিমান চলচ্চিত্র তারকা শাকিব খানের জন্মদিন। জন্মদিনের প্রথম প্রহর থেকেই শাকিব খানকে তার ভক্ত-অনুরাগীরা শুভেচ্ছা, ভালোবাসা ও শুভকামনা জানাচ্ছেন।

jagonews24

আরও পড়ুন: বুবলীকে বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন শাকিব খান

শুধু অগণন ভক্ত-অনুরাগীদের কাছ থেকেই নয়, ঢাডিউডের এ শীর্ষ নায়কের জন্মদিনে শুভেচ্ছায় ভাসাচ্ছেন তার সহ-কর্মীরাও। পাশাপাশি গণমাধ্যমকর্মীরাও তাকে ভালোবাসায় সিক্ত করছেন। বিভিন্ন ধরনের শুভেচ্ছা বাণী তারা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন। কেউ কেউ প্রিয় নায়কের সঙ্গে তোলা ছবি শেয়ার করছেন।

আজ শাকিব খানের ৪৪তম জন্মদিন। সিনেমাকে ভালোবেসে চলচ্চিত্রের রূপালি দুনিয়ায় পথচলা শুরু করেন। নিজের অভিনয় নৈপুণ্যতা ও আকর্ষণীয় অবয়ব দিয়ে ঢালিউডের শীর্ষ নায়কের আসনে অধিষ্ঠিত শাকিব খান। শুধু ঢালিউডে নয়, ওপার বাংলাতেও কিং খান কাজ করেছেন। সেখানে তিনি তার যোগ্যাতার পরিচয় দিয়েছেন। ভারতের রয়েছে তার অসংখ্য ভক্ত-অনুরাগী।

নায়ক হিসেবে তার অন্যরকম সম্মোহনী ক্ষমতা রয়েছে বলা যায়। কারণ তিনি সিনিয়র নির্মাতা-প্রযোজকদের কাছে যেমন চাহিদার সর্বাগ্রে, তেমনি নতুন প্রজন্মের নির্মাতা-প্রযোজকদের কাছে চাহিদার শীর্ষে।

jagonews24

আরও পড়ুন: সত্যিকারের হিরো খুঁজে পেলেন শাকিব খান

শাকিব খানের এই দীর্ঘ পথচলা সব সময় সহজ ছিল না- একথা শাকিবের বিভিন্ন সাক্ষাৎকারে জানা যায়। অনেক কঠিন ও বন্ধুর সময় মোকাবেলা করে আজ তিনি কিং খানের আসনে বসেছেন।

শাকিব ঢাকাই সিনেমার প্রায় সপুারহিট নায়িকার সঙ্গে অভিনয় করেছেন। এ তালিকায় রয়েছেন মৌসুমী, শাবনূর, পূর্ণিমা, পপি ছাড়াও হাল আমলের পূজা চেরীর সঙ্গেও।

শাকিব খানের এ চলচ্চিত্র যাত্রায় অনেক সিনেমার মধ্যে উল্লেখযোগ্য কিছু সিনেমা হচ্ছে, ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘বলবো কথা বাসর ঘরে’, ‘আদরের জামাই’, ‘ডন নাম্বার ওয়ান’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘ শিকারি’, ‘নবাব’, ‘রাজনীতি’, ‘সত্তা’, ‘চালবাজ’ ‘ভাইজান এলো রে’, ‘নাকাব’।

jagonews24

শুধু নায়ক নয়, নায়ক প্রযোজক হিসেবে শাকিব তার পরিচয় দিয়েছেন। ২০১১ সালে ‘মনের জ্বালা’ চলচ্চিত্রে তিনি প্রথমবারে মতো তিনি গান গেয়েছেন। ২০১৪ সালে তিনি ‘হিরো: দ্যা সুপার স্টার’ চলচ্চিত্র দিয়ে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন। পরবর্তীকালে ‘পাসওয়ার্ড’ ও ‘বীর’ নামের সিনেমাও প্রযোজনা করেছেন।

ঢাকাই চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য শাকিব খান ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’, ২০১৭ সালে ‘সত্তা’ সিনোমর জন্য শ্রেষ্ঠ নায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। অন্যদিকে তিনি দেশে-বিদেশে অসংখ্য পুরস্কারও সম্মনায় ভূষিত হয়েছেন।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।