বলিউডের যেসব তারকা সবচেয়ে বেশি আয়কর দেন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৭ জুলাই ২০২৩

ভারতের অনেক ব্যবসায়ী ও শিল্পপতির চেয়েও কোনো কোনো বলিউড তারকা আয়কর বেশি দেন। এমন তারকা অনেক রয়েছেন। ৩১ জুলাই ভারতের আয়কর জমা দেওয়ার শেষ তারিখ। সাধারণ মানুষের মতো বলিউড তারকারাও ফাইল করবেন আইটিআর রিটার্ন। এবার জেনে নিন যেসব বলিউড তারকা সবচেয়ে বেশি কর দেন।

আরও পড়ুন: ৩০ পেরিয়েও অবিবাহিতা ১০ বলিউড অভিনেত্রী

পরিসংখ্যান বলছে, বলিউডে সর্বোচ্চ আয়কর দেন অক্ষয় কুমার। ২০২২ সালের আয়কর বিভাগের নথি সেই কথাই বলছে। গত অর্থবছরে মোট ২৯.৫ কোটি রুপি আয়কর জমা দিয়েছেন তিনি।

অক্ষয় কুমারের মোট সম্পদ ২০০০ কোটি রুপি। তিনিই একমাত্র ভারতীয় অভিনেতা যিনি ফোর্বসের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকায় স্থান পেয়েছেন। রিপোর্ট বলছে, অক্ষয় কুমার বছরে ৪৮৬ কোটি রুপি আয় করেন।

আরও পড়ুন: জেনে নিন বলিউড নায়িকাদের কার উচ্চতা কত

সর্বোচ্চ কর দেওয়ার জন্য অক্ষয় কুমারকে আয়কর বিভাগ ‘সম্মানপত্র’ও দিয়েছে। এক সময় এ ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। টুইটারের শিরোনামে ছিল অক্ষয় কুমারের সর্বোচ্চ কর দেওয়ার খবর।

বলিউডের ‘বিগ বি’ অমিতাভ বচ্চনও বর্তমান চলচ্চিত্র অভিনেতাদের চেয়ে বেশি আয়কর দেন। রিপোর্ট অনুযায়ী, বলিউডের শাহেনশাহ ২০১৮-১৯ অর্থবছরে ৭০ কোটি রুপি কর দিয়েছেন।

রিপোর্ট বলছে, অমিতাভ বচ্চনের মোট সম্পত্তি ৩৩৯৬ কোটি রুপির। এই আয় ফিল্ম ও ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে পেয়েছেন তিনি। বর্তমানে বিগ বি একটি ছবির জন্য ৫ কোটি রুপি নেন।

বলিউডে সর্বোচ্চ কর দেওয়ার দৌড়ে নাম রয়েছে ‘গ্রিক গড’ খ্যাত নায়ক হৃতিক রোশনের। একবার আগাম কর হিসেবে ৮০ কোটি টাকা দিয়েছিলেন তিনি। রিপোর্ট অনুযায়ী, অভিনেতা প্রতি বছর ২৫.৫ কোটি রুপি আয়কর জমা দেন।

বলিউডের ‘কিং খান’ অর্থাৎ শাহরুখ খানের রয়েছে ৫৯১০ কোটি টাকার সম্পত্তি। ২০২২ সালে তিনি আয়কর হিসেবে প্রায় ২২ কোটি রুপি দিয়েছেন।

এই তালিকায় নাম রয়েছে বলিউডের ‘ভাইজান’ সালমান খানের। বলা হয়, শীর্ষস্থানীয় করদাতাদের মধ্যে তিনি একজন। কিছুদিন আগে তিনি প্রায় ৮৮ কোটি টাকা কর দিয়েছেন।

আরও পড়ুন: বলিউডের সবচেয়ে ধনী অভিনেতারা

‘কমেডি কিং’ কপিল শর্মারও নাম রয়েছে বলিউডের সর্বোচ্চ করদাতাদের দৌড়ে। টিভি শোতে কাজ করে অনেক বলিউড তারকাদের থেকে বেশি কর দেন তিনি। প্রতি বছর প্রায় ২৩.৯ কোটি রুপি আয়কর দেন কপিল। টেলিভিশন আয়ের পাশাপাশি সিনেমায় অভিনয় করেও তিনি ভালো আয় করেন।

বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া শিল্পীদের মধ্যে নাম রয়েছে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। বলা হয়, ২০১৬-১৭ সালে তিনি মোট ১০ কোটি রুপি কর দিয়েছেন।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।