গাজীপুরে ‘আমার বাংলাদেশ’ ছবির মহরত


প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৯ এপ্রিল ২০১৬

শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বাংলাদেশ’ এর মহরত অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে গাজীপুর মহানগরীর হোতাপাড়ায় বয়স্ক পুর্নবাসন কেন্দ্রের সবুজ চত্বরে এ ছবির মহরত অনুষ্ঠিত হয়। জিয়া শিশু একাডেমির উদ্যোগে এ চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে।

ছবিটির মহরত উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ুন কবির, ছায়াছবির পরিচালক সোনাহানুর রহমান সোহান, গীতিকার মুন্সি ওয়াদুদ, কাহিনীকার ছটকু আহমেদ, চিত্রনায়ক ওমর সানি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোখলেছুর রহমান, শিশু শিল্পী আয়েন্দা প্রমুখ।

শিশুতোষ চলচ্চিত্র ‘আমার বাংলাদেশ’ এর কাহিনীর বর্ণনা দিতে গিয়ে জিয়া শিশু একাডেমির মহাপরিচালক জানান, এটি গতানুগতিক ছায়াছবি নয়। এটা সম্পূর্ণ শিশুতোষ একটি ছায়াছবি। এতে পুরো বাংলাদেশের চিত্র তুলে ধরা হবে।

ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, আমাদের সংস্কৃতি, শিক্ষা, কৃষি, সাহিত্যসহ সমস্ত বিষয়টি এতে তুলে ধরা হবে। পুরো বাংলাদেশের উপর নির্মিত একটি ডকুমেন্টারি ছবি এটি। ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন শর্মিলী আহমেদ, চিত্র নায়িকা মৌসুমী, চিত্র নায়ক ওমর সানি ও ফেরদৌস প্রমুখ।

Mohorot-P

কর্তৃপক্ষ জানায়, জিয়া শিশু একাডেমি বিশ্বের ২৭টি দেশে তাদের পরিবেশনা দেখিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে। এক বছর ধরে টেলিভিশনে বিজ্ঞাপন প্রচার করে শিশু শিল্পীদের বাছাই করা হয়েছে। ‘যেখান প্রতিভা, সেখানেই আমরা’ এ স্লোগানকে ধারণ করে বাছাই করা দেশের প্রতিভাবান শিশুদের নিয়ে এ ‘আমার বাংলাদেশ’ চলচ্চিত্রটি নির্মাণ করা হচ্ছে। ছবিটিতে ছয়টি গান রয়েছে।

পরে শিশু শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমিনুল ইসলাম/এআরএ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]