ইমন চক্রবর্তীর নতুন মিশন

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

দুই বাংলার জনপ্রিয় শিল্পী ইমন চক্রবর্তী দিন-রাত গান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। কারণ তিনি এখন ক্যারিয়ারের সেরা সময়টি পার করছেন। এর মাঝেও তিনি বিশ্বাস করেন নতুন প্রতিভাদের জায়গা করে না দিলে ইন্ডাস্ট্রি গতি হারাবে। তাই তো তিনি নতুন মিশন নিয়ে মাঠে নেমেছেন।

কয়েক বছর আগে ব্যক্তিগত উদ্যোগেই ইমন চক্রবর্তীর সেই প্রচেষ্টার শুরু। কিন্তু এ প্রথম নতুন প্রতিভাদের পায়ের নিচের জমির সন্ধানে ‘ট্যালেন্ট হান্ট’-এর আয়োজন করেছেন ইমন। ভারতীয় একটি গণমাধ্যমকে শিল্পী জানালেন তার এ ভাবনার কথা।

আরও পড়ুন: গান গাইতে ঢাকায় এসে বিপদে ইমন চক্রবর্তী!

২০১৯ সালে নতুনদের সুযোগ দিতে ব্যক্তিগত উদ্যোগে অল্প পরিসরে যাত্রা শুরু করেছিলেন ইমন। বললেন, ‘মহামারির সময় থেকেই প্রচুর নতুন ছেলে-মেয়েদের সঙ্গে আমরা কাজ করছি। লকডাউনের জন্য মাঝে করতে পারিনি। গত বছরেও করেছিলাম।’

কিন্তু এ প্রথম বড় পরিসরে তার উদ্যোগকে সামনে নিয়ে আসছেন শিল্পী। এর নাম ‘নতুন প্রতিভার খোঁজে’। এরই মধ্যে ৫৫০ প্রতিভাবান শিল্পী আবেদন করেছিলেন। সেখান থেকে তাদের গানের নমুনা বিচার করে ৭৫ জনকে বেছে নিয়েছিলেন ইমন। ১৮ ফেব্রুয়ারি সেখান থেকে চূড়ান্ত পর্বের জন্য মোট ২৫ জনকে বেছে নেওয়া হয়েছে।

প্রতিযোগিতায় প্রথম তিন জনের জন্য বিশেষ সুযোগ। ইমন জানালেন, গত বছরের বিজয়ীরা সুযোগ পাওয়ার পর এখন খুব ভালো কাজ করছেন। এ বছর প্রথম তিন স্থানাধিকারীদের জন্য কী কী থাকবে? ইমন বললেন, ‘প্রথম স্থানাধিকারীকে কোনো রিয়েলিটি শোয়ের চূড়ান্ত অডিশন পর্বে সুযোগ দেব। আমার সংস্থার অধীনে বাকি দুজনের সঙ্গে একটা গান করব। আমার বসন্ত উৎসবে তারা পারফর্মও করবেন।’

আগামী ২৪ ফেব্রুয়ারি চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। বিচারকের আসনে ইমন ছাড়াও থাকছেন দেবজ্যোতি মিশ্র, আরশাদ ভাই, উপালি ভট্টাচার্য।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।