বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন

সভাপতি অভি চৌধুরী ও সাধারণ সম্পাদক দুলাল খান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৭ মে ২০২৪
অভি চৌধুরী, দুলাল খান

বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিআরএ) নির্বাচন ছিল গত ২৩ মে। এ উপলক্ষে গত ২২ মে সংগঠনের অস্থায়ী কার্যালয় পুরানা পল্টনে দ্বিবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রব।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের কোষাধ্যক্ষ সোহেলী চৌধুরী। সংগঠনের সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে সংগঠনের অন্য নেতৃবৃন্দ ও সাধারণ সদস্যগণ আলোচনায় অংশ নেন।

তিনসদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের মধ্যে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন আমিরুল ইসলাম খান ট্রফি। অপর দুই সদস্য হলেন, কুদরাত-ই-খোদা ও মো. তারেক হোসেন বাপ্পি।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৭ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশন আমিরুল ইসলাম খান ট্রফি। অভি চৌধুরী (দৈনিক বিজনেস ফাইল) সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন দুলাল খান (বৈশাখী টিভি)।

বিনোদন, সাংবাদিক, সংস্কৃতি নির্বাচনবাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, সভাপতি অভি চৌধুরী ও সাধারণ সম্পাদক দুলাল খান

অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন- সহসভাপতি ফয়সাল আরেফীন (চ্যানেল আই) ও মো. মজিবুর রহমান (দি রিপাবলিক ডেইলি), সহ-সাধারণ সম্পাদক পান্থ আফজাল (বাংলাদেশ প্রতিদিন), সাংগঠনিক সম্পাদক রঞ্জু সরকার (ব্লিটজ), অর্থ সম্পাদক আনন্দ কুমার সেন (ডেইলি ইভিনিং নিউজ), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. জাহিদুল ইসলাম (ডেইলি সান), তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. আশরাফুল আলম আসিফ (আর টিভি), দপ্তর ও প্রচার সম্পাদক রিয়েল তন্ময় (দৈনিক যুগান্তর), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শেখ এহছানুল হক খোকন (দৈনিক অগ্নিশিখা) ও ক্রীড়া সম্পাদক মো. আল সামাদ রুবেল (দেশ রূপান্তর)।

নির্বাহী সদস্যগণ হলেন, হালিম মোহাম্মদ (সংবাদ সারাবেলা), ইসমত জেরিন স্মিতা (বাংলাদেশের আলো), কাজল আরিফ (শিল্পকণ্ঠ), কাজল দত্ত (ডিসিএন বাংলা টিভি), মিতিন খান (দেশ টিভি)।

২৬ মে কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান খান বাবু এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক গোলাম মুজতবা ধ্রুবকে দুই বছরের (২০২৪-২৬) জন্য উপদেষ্টা মনোনীত করা হয়।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।