পানির নিচে দোতলা রিসোর্ট!

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৮

আমাদের দেশে অনেক রিসোর্ট রয়েছে। নদী, সমুদ্র, জঙ্গল, খোলা মাঠে এ রকম রিসোর্ট দেখতে পাওয়া যায়। প্রত্যন্ত অঞ্চলে মনোরম দৃশ্যমাখা গ্রামীণ পরিবেশে গড়ে উঠেছে প্রায় শতাধিক বেসরকারি রিসোর্ট। কর্মব্যস্ত নাগরিক জীবনে হাঁপিয়ে ওঠা অনেকেই খোঁজেন এমন প্রশান্তির ছোঁয়া।

ফলে দেশে-বিদেশে বিভিন্ন রকমের রিসোর্টের দেখা পেয়েছেন অনেকেই। রিসোর্টের মালিকরা তাদের সাধ্যমত রিসোর্ট তৈরি করেছেন। তবে অবকাশ যাপনের জন্য এই রিসোর্টের ভূমিকা কিন্তু অশেষ। এছাড়া রিসোর্টেও দরকার রোমাঞ্চকর পরিবেশ। তেমন এক রিসোর্টের সন্ধান পাওয়া গেছে মালদ্বীপে।

resort-in

জানা গেছে, মালদ্বীপের একটি রিসোর্ট নির্মাণ করা হয়েছে পানির নিচে। সম্প্রতি এই নতুন ভিলার উন্মোচন করা হয়েছে। রিসোর্টের রুমে নরম বিছানায় গা এলিয়ে ঘুমাতে পারবেন। শুধু তা-ই নয়, করতে পারবেন মাছের সঙ্গে বন্ধুত্ব। কারণ লাক্সারি রুমের ছাদেই ভেসে বেড়াচ্ছে নানা রকমের সামুদ্রিক মাছ।

নির্মাতারা জানান, পানির নিচে প্রায় ষোলো ফুট গভীরে তৈরি করা হয়েছে দোতলা এই রিসোর্ট। একই সঙ্গে রয়েছে লাক্সারি রুম, ব্যাঙ্কোয়েট ও ক্যাফেটেরিয়া। রিসোর্টের উপরের ছাদ অবশ্য পানির উপরেই। সেখানেই আছে একটি রিল্যাক্সেশন ডেস্ক। পানির নিচ থেকে হাঁপিয়ে উঠলে বা একটু সূর্যস্নানের ইচ্ছা থাকলে এ রিল্যাক্সেশন ডেস্ক সাহায্য করবে।

resort-in

কনরাড গ্রুপের এই রিসোর্টের ভ্রমণ প্যাকেজেও রয়েছে নানা রকম নতুনত্ব। এখানে এক রাতে অবস্থানের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪০ লাখ টাকা। তবে চার দিন-তিন রাতের প্যাকেজ নিলে কিছু ছাড় পাওয়ার সম্ভাবনা রয়েছে।

ব্যয়ের পাল্লাটা ভারি হলেও সুযোগ-সুবিধা হয়তো তার চেয়েও কম নয়। তাই পকেট বুঝে একবার ভেবে দেখতে পারেন। কারণ চলতি বছর থেকেই রিসোর্টে থাকার জন্য বুকিং শুরু হয়ে যাচ্ছে।

এসইউ/জেআইএম

আপনার মতামত লিখুন :