২১ কেজি ওজনের চিকেন নাগেট!

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৪:১০ পিএম, ১৬ জুন ২০২২

শিশুদের পছন্দের খাবার হলেও বড়রাও ভক্ত চিকেন নাগেটের। সব দেশেই কমবেশি খাওয়া হয় চিকেন নাগেট। আচ্ছা বলুন তো, একটি চিকেন নাগেটের আকার সর্বোচ্চ কতটুকু হতে পারে? খুব বড় হলে বাইট সাইজের চেয়ে একটু বেশি হতে পারে। তবে বেশিরভাগ সময় চিকেন নাগেট হয় বাইট সাইজের। তবে এবার তৈরি হলো ২১ কেজি ওজনের চিকেন নাগেট।

নাগেটটি এরই মধ্যে বিশ্বরেকর্ডও গড়েছে। এখন এটিই বিশ্বের সবচেয়ে বড় নাগেট। নাগেটটি তৈরি করেছেন যুক্তরাষ্ট্রের দুই রন্ধনশিল্পী। নিক ডিজিওভানি ও জাপানের লিন ডেভিস মজাদার ও ব্যতিক্রমী রান্নার জন্য ভিডিও স্ট্রিমিং অ্যাপ টিকটকে তুমুল জনপ্রিয় তারা। নিক ডিজিওভানি মার্কিন যুক্তরাষ্ট্র এবং লিন ডেভিস জাপানের নাগরিক।

২১ কেজি ওজনের চিকেন নাগেট!

নিক-লিনের বানানো চিকেন নাগেটটির ওজন প্রায় ২১ কেজি ৯৬০ গ্রাম। মূলত বিশ্বরেকর্ড গড়ার জন্যই নাগেটটি বানিয়েছেন এই দুই রন্ধনশিল্পী। সাধারণ চিকেন নাগেটের তুলনায় তাদের তৈরি করা নাগেটটি ১১৫ গুণ বড়। এটি বানাতে নিক-লিনের লেগেছে ২০ কেজি মুরগির মাংস। এছাড়া নাগেটটি বানাতে আরও লেগেছে ৪০টি ডিম, সাদা পাউরুটি ৪০ টুকরা, আধা গ্যালন দুধ, চার ভাগের তিন ভাগ পেঁয়াজ গুঁড়া, চার ভাগের তিন ভাগ রসুন গুঁড়া, ১ কাপ লবণ এবং আধা কাপ গোলমিরচ গুঁড়া।

২১ কেজি ওজনের চিকেন নাগেট!

সংবাদ মাধ্যমকে নিক বলেছেন, এটি বিশেষ ধরনের চিকেন নাগেট। এটা এতটাই বড় যে সাধারণ কোনো পাত্রে এটি বানানো সম্ভব হয়নি। এর জন্য বড় আকারের পাত্র বানাতে হয়েছে তাদের। পুরো নাগেটটি বানাতে তাদের সময় লেগেছিল ১২ ঘণ্টা। পরে নাগেটটি নিক ও লিনের বন্ধু এবং পরিবারের সদস্যদের ভাগ করে দেওয়া হয়েছে। নিক-লিন এই নাগেটটি বানিয়ে ছিলেন গত ২৫ মে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য মতে,, এখন পর্যন্ত এটাই বিশ্বের সবচেয়ে বড় চিকেন নাগেট। তবে নিক ও লিন এবারই প্রথম নয়, এর আগেও গিনেস বুকে নাম লিখিয়েছেন এই দুই রন্ধন শিল্পী। গত বছরের নভেম্বরে বিশ্বের সবচেয়ে বড় ললিপপ কেক বানিয়ে রেকর্ড গড়েছিলেন তারা। সেই রেকর্ড এখনো তাদের দখলে।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

কেএসকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]