৫টি প্লাস্টিকের বোতলের বিনিময়ে মেলে একটি কম্বল

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ০২ জানুয়ারি ২০২৪

রুবেল মিয়া নাহিদ
পিরোজপুরের মঠবাড়িয়ার খেজুরবাড়িয়া জেলেপল্লিতে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন ও হাতে খড়ি ফাউন্ডেশনের উদ্যোগে দ্বিতীয় ধাপে অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে প্লাস্টিকের বিনিময়ে কম্বল বিতরণ করা হয়েছে। এর আগে এবছর প্রথম ধাপে আরও ৫০ টি কম্বল বালেশ্বর নদীর পাড়ে সুবিধা বঞ্চিত শিশুদের দেওয়া হয়েছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব আব্দুল কাইয়ুম উপজেলা নির্বাহী কর্মকর্তা মঠবাড়িয়া পিরোজপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ নজরুল ইসলাম প্রধান শিক্ষিক ১৬৯ নং পূর্ব বড় মাছুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আরও পড়ুন: প্রাচীন বাংলাসহ ১৩০ দেশের মুদ্রা সংগ্রহে তার

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোঃ রুবেল মিয়া নাহিদ প্রতিষ্ঠাতা ও পরিচালক হাতে খড়ি ফাউন্ডেশন। সহ-সভাপতি দুর্জয় তালুকদার, আবিদ হাসান সোলায়মান, যুগ্ম সাধারণ সম্পাদক শেখর হালদার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অভিজিৎ হালদার প্রমুখ।

৫টি প্লাস্টিকের বোতলের বিনিময়ে মেলে একটি কম্বল

প্লাস্টিক প্রতিনিয়ত নানাভাবে বিপন্ন করে তুলছে পরিবেশকে। এমন ক্ষতির বিষয়ে জেলেপল্লির শিশুদের সচেতন করতে পিরোজপুরের মঠবাড়িয়ার কাটাখাল নামক স্থানে জেলেপল্লিতে হাতেখড়ি ফাউন্ডেশন স্বেচ্ছাসেবী সংগঠন নিয়েছে ভিন্ন এক উদ্যোগ।

আরও পড়ুন: ১০টি প্ল্যাস্টিকের বোতলের বিনিময়ে একটি কম্বল

প্লাস্টিকের বোতল দিলেই সুবিধাবঞ্চিত শীতার্ত শিশুদের দেওয়া হচ্ছে কম্বল। অর্ধশতাধিক জেলেপল্লির সুবিধাবঞ্চিত শিশুদের প্লাস্টিকের বিনিময়ে কম্বল উপহার দেওয়া হয়েছে। সমাজ ও প্রকৃতির প্রতি দায়বদ্ধতা থেকেই এ উদ্যোগ বলে জানিয়েছেন এর সদস্যরা।

২০১৮ সাল থেকে বলেশ্বর নদী তীরবর্তী জেলে শিশু সন্তানদের জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে তারা। জেলে শিশুদের বিদ্যালয়মুখী করণ, শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, বিনামূল্যে পাঠদান, বিভিন্ন উৎসব ও দিবস পালন, তথ্য প্রযুক্তিতে দক্ষকরণ, শিশুদের মাঝে শীতবস্ত্র(কম্বল) সহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসছে হাতেখড়ি ফাউন্ডেশন।

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।