বিশ্বরেকর্ড করতে আগুন খান নাসার প্রকৌশলী

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৫ মার্চ ২০২৩

এপ্রিল জেনিফার চোই পেশায় একজন চাবুক শিল্পী, ফায়ার ইটার, এবং নাসার প্রকৌশলী। বর্তমানে তার নামের পাশে যুক্ত হয়েছে বিশ্বরেকর্ডের তকমা। একটি, দুটি নয় ৬টি বিশ্বরেকর্ড এখন তার ঝুলিতে।

৩৬ বছর বয়সী জেনিফার বর্তমানে ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারে কাজ করছেন। যেখানে তিনি আর্টেমিস চন্দ্র অন্বেষণ প্রোগ্রামে কাজ করা একটি প্রকৌশল বিভাগ পরিচালনা করেন। তবে এত গুরুত্বপূর্ণ পেশায় থেকেও নিজের ইচ্ছা এবং শখের কাজগুলো করতে ভুলে যাননি।

এক দশকেরও বেশি সময় ধরে তিনি একজন অভিনয়শিল্পী ছিলেন। বিভিন্ন উৎসবে এবং টিভিতে তার সার্কাস দক্ষতা প্রদর্শন করতেন বিশ্বের বিভিন্ন প্রান্তে গিয়ে। জেনিফার এবার বিশ্বরেকর্ড করেন ফায়ার ইটিং, স্পিনিং, থ্রো এবং ক্যাচ ধরার প্রতিভা দেখিয়ে। এর আগে আরও পাঁচটি বিশ্বরেকর্ড করেছেন তিনি।

প্রথম বিশ্বরেকর্ডটি করেন ২০১৭ সালে। এরপর একে একে ছয়টি বিশ্বরেকর্ড গড়েছেন তিনি। কোনোটি তাস হাতবদল করে। কোনোটি সর্বাধিক আগুনের হুইপ ঘুরিয়ে। জেনিফারের এই কাজে সবসময় তার সঙ্গে থাকেন তার জীবনসঙ্গী বেথানি বায়ারনেস।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।